সৌম্যর ঝড়ো ব্যাটে চতুর্থ দিন শেষে টাইগারদের সংগ্রহ ৬৭

পপুলার২৪নিউজ ডেস্ক:

গলে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে জয়ের জন্য ৪৫৭ রানের পাহাড় সমান টার্গেট নিয়ে ব্যাট করছে বাংলাদেশ। চতুর্থ দিনের খেলা শেষে টাইগারদের সংগ্রহ বিনা উইকেটে ৬৭ রান। তামিম ইকবাল ১৩ এবং সৌম্য সরকার ৫৩ রান নিয়ে ব্যাট করছেন।

শ্রীলংকার চেয়ে আরও ৩৯০ রানে পিছিয়ে রয়েছেবাংলাদেশ। শনিবার শেষ দিনে আবারও মাঠে নামবে টাইগাররা।

এর আগে ৬ উইকেটে ২৭৪ রানে শ্রীলংকা তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। আগের ১৮২ রানের লিড থাকায় বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৫৭ রানের।

শুক্রবার গলে টেস্টের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ভালো সূচনা পায় স্বাগতিক শ্রীলংকা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ও দিমুথ করুনারত্নে বাংলাদেশী বোলারদের দারুণ ভোগান।

তবে আক্রমণে এসে দলীয় ৬৯ রানে দিমুথ করুনারত্নকে সাজঘরে পাঠান পেসার তাসকিন আহমেদ। মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেয়ার আগে তিনি করেন ৩২ রান।

এরপর মেন্ডিস ও থারাঙ্গা মিলে ৬৯ রানের জুটি গড়েন। ১৯ রান করা মেন্ডিসকে আউট করে জুটি ভাঙেন সাকিব। তবে একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন ওপেনার উপুল থারাঙ্গা। তিনি ১১২ রান করে মিরাজের বলে বোল্ড হন।

পরের ওভারেই নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন সাকিব। অ্যাশলে গুনারত্নেকে ০ রানে সাজঘরে পাঠান সাকিব। এরপর নিরোশান ডিকওয়েলাকে ব্যক্তিগত ১৫ রানে সাজঘরে পাঠিয়ে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন মিরাজ। দিলরুয়ান পেরেরা ৩৩ রানে মোস্তাফিজের বলে আউট হলে ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। দিনেশ চান্ডিমাল ৫০ রানে অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে ঝড়ো শুরু করেন ওপেনার সৌম্য সরকার। ৪৪ বলে ফিফটি পূর্ণ করেন এ বাম-হাতি ব্যাটসম্যান। এরপরই আলোর স্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়। পরে আর একটি বলও মাঠে গড়ায়নি। শেষ সেশনের আরও ১১ ওভারের খেলা বাকি ছিল।

এর আগে বৃহস্পতিবার সফরকারী বাংলাদেশ প্রথম ইনিংসে ৩১২ রানে গুটিয়ে গেলে লংকানরা ১৮২ রানের লিড পায়। প্রথম ইনিংসে স্বাগতিকরা করেছিল ৪৯৪ রান। অধিনায়ক মুশফিকুর রহিমের ৮৫ রানে ভর করে ফলো-অন এড়ায় টাইগাররা।

তবে বৃহস্পতিবার শেষ বিকালে বৃষ্টির কারণে আর খেলা হয়নি। শুক্রবার চতুর্থ দিনে বৃষ্টি না থাকায় ১৫ মিনিটি আগে খেলা শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধবন্যাপ্রবণ ১৯জেলায় ঘরবাড়ি উঁচু করা হবে : ত্রাণমন্ত্রী
পরবর্তী নিবন্ধদেশের মানুষ আজ ভাল নেই : ফখরুল