সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

সংবিধান প্রণয়ন কমিটির আন্যতম সদস্য, বর্ষীয়ান রাজনীতিবিদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শ্রী সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সোমবার সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে শোকর‍্যালী, দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, সমাধিস্থলে পুস্পস্তবক অর্পনসহ আলোচনা সভার আয়োজন করা হয়।
দিরাইয়ে দিনের প্রথম প্রহরে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও সমাধিস্থলে পুস্পস্তবক অর্পন করা হয়। সকালে দলীয় কার্যালয় থেকে শোকর‍্যালি বের করা হয়। শোকর‍্যালি শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মন্দির ও মসজিদে বিশেষ প্রার্থনা ও দোয়া অনুষ্ঠিত হয়। দিরাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে আলোচনা সভায় কিংবদন্তি প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতি চারণ করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই-শাল্লা আসনের সংসদ সদস্য প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীনি ড. জয়া সেনগুপ্তা এমপি, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাতক-দোয়ারা আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি।
এদিকে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত স্মরণে শাল্লা উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে শোকর‍্যালী সহ আলোচনা সভার আয়োজন করা হয়। শাল্লা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অলিউল হক এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন শাল্লা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল আমীন চৌধুরী, বাহাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী, যুবলীগ নেতা লাল আমীন তালুকদার, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য অনুপম তালুকদার জিকু, শাল্লা উপজেলা ছাত্রলীগ নেতা আলেক মিয়া প্রমুখ।
উল্লেখ্য, ২০১৭ সালের ৫ফেব্রুয়ারি  ভোর ৪টা ২৯ মিনিটে শ্রী সুরঞ্জিত সেনগুপ্ত ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পূর্ববর্তী নিবন্ধপাগনার হাওরে জলাবদ্ধতায় ৫ হাজার হেক্টর জমি অনাবাদীর আশংকা
পরবর্তী নিবন্ধওয়ালটনকে সেরা ভ্যাটদাতার পুরস্কার দিলো এনবিআর