সাগর হত্যাকাণ্ডের মূলহোতা কাইয়ূম গ্রেফতার

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ময়মনসিংহের গৌরীপুরের চরশ্রীরামপুরে কিশোর সাগর (১৮)  হত্যার মূলহোতা কাইয়ূমকে গ্রেফতার করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ডিবি পুলিশ বুধবার ভোরে কোতোয়ালি থানার চরঈশ্বরদিয়া এলাকার একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

তিনি জেলার ফুলপুর উপজেলার বাতুয়াদি গ্রামের মো. আব্দুল হেকিমের ছেলে। ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন।

বুধবার দুপুরে ময়মনসিংহের পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

তিনি জানান, আসামি কাইয়ুম গভীর রাতে পুলিশের উপস্থিতি টের পেয়ে আশ্রিত বাড়ির টিনের বেড়া কেটে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। কিন্তু পুলিশি নিরাপত্তা বেষ্টনীর কারণে পালাতে পারেনি।

তিনি আরও জানান, এর আগে গত শুক্রবার সাগর হত্যা মামলার প্রধান আসামি গাউছিয়া মৎস্য প্রজনন কেন্দ্রের মালিক আক্কাস আলীকে ভৈরব থেকে আটক করে র‌্যাব-১৪।

ঘটনার পর নির্যাতনের ছবি ও ফুটেজ দেখে পুলিশ উপজেলার চরশ্রীরামপুর থেকে রিয়াজউদ্দিন রিজু (৫০) ও ফজলুর রহমানকে (৪০) গ্রেফতার করে।

এ পর্যন্ত সাগর হত্যা মামলার ছয় আসামির মধ্যে চারজনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে বলে জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

এদিকে গ্রেফতারকৃত আব্দুল কাইয়ূমকে বুধবার বিকালে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে ডিবি’র ওসি আশিকুর রহমান জানিয়েছেন।

উল্লেখ্য, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের চরশ্রীরামপুরে গাউছিয়া মৎস্য প্রজনন কেন্দ্রের একটি সেচ পাম্প  চুরির অপবাদে গত ২৫ সেপ্টেম্বর ভোর ৬টার দিকে ময়মনসিংহ শহরের নাটঘরলেন এলাকার শিপন মিয়ার ছেলে সাগরকে আটক করে হ্যাচারির মালিক আক্কাছ আলী ও তার কর্মচারীরা।

পরে আক্কাছ আলী ও তার সহযোগী কাইয়ূমসহ হ্যাচারির লোকজন কিশোর সাগরকে সিমেন্টের খুঁটিতে দড়ি দিয়ে বেঁধে নির্মমভাবে পিটিয়ে ও পায়ের রগ কেটে হত্যা করে।

এ ঘটনায় সাগরের বাবা শিপন মিয়া বাদী হয়ে গাউছিয়া মৎস্য প্রজনন কেন্দ্রের মালিক আক্কাস আলী, তার তিন ভাই ও দুই কর্মচারীসহ ৬ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলাম
পরবর্তী নিবন্ধএকসঙ্গে নতুন পাঁচ ছবিতে শাকিব খান