সরকার জনগণের ওপর বাজেট চাপিয়ে দিয়েছে : ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

সাধারণ মানুষের পকেট কেটে নিজেদের পকেট ভর্তি করতে সরকার জনগণের ওপর বাজেট চাপিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মাসব্যাপী পুস্তক প্রদর্শনীর উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘এটা উচ্চ দরের পকেট কাটার বাজেট। বাজেটে জনগণের ওপর করের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে।’ মির্জা ফখরুল বলেন, ‘সরকারের বাজেট দেয়ার অধিকার নেই। তাদের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। সংসদে কোনো বিরোধী দল নেই। সংসদেও তাদের জবাবদিহিতা নেই।’

শিক্ষাখাতে দুরাবস্থার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব আরও বলেন, ‘স্বাস্থ্যখাতে নর্দমার মতো অবস্থা।’ তিনি বলেন, ‘ভিশন ২০৩০ দেয়ার পর থেকে বিএনপির রাজনীতির চেহারা পাল্টে গেছে। বিএনপির দূরদর্শীতার জন্য মানুষ বিএনপিকে সিরিয়াস পার্টি বলছে।’

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবাষির্কী উপলক্ষে এই পুস্তক প্রদর্শনীর আয়োজন করে জিয়া স্মৃতি পাঠাগার এবং জাতীয়তাবাদী প্রকাশনা সংস্থা। জিয়া স্মৃতি পাঠাগার সভাপতি ও বিএনপি চেয়াপারসন উপদেষ্টা আব্দুস সালাম এর সভাপতিতেত্ব অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ বক্তৃতা করেন।

পূর্ববর্তী নিবন্ধবিব্রতকর পরিস্থিতিতে নওয়াজ শরিফ
পরবর্তী নিবন্ধঝিনাইদহে সরোয়ার-তামিম গ্রুপের ৫ জঙ্গি গ্রেপ্তার