সখীপুর মাজারে বোমা ট্রাজেডির ১৪ বছর

পপুলার২৪নিউজ, জেলা প্রতিনিধি:
টাঙ্গাইলের সখীপুরের ঐতিহ্যবাহী ফালু চাঁন শাহ (ফাইল্যা পাগলার) মাজারের বাৎসরিক মেলায় বোমা হামলা বিস্ফোরণের ১৪ বছর পূর্ণ হবে আগমী কাল বুধবার।

২০০৩ সালের ১৮ জানুয়ারি রাত ৮টার দিকে মাজারের কাছে পরপর দুটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে ১০ জন নিহত ও ১৫ জন গুরুতর আহত হয়। আহতের অনেকেই হাত পা ও চোখ হারিয়ে এখনও দুঃসহ যন্ত্রণা বহন করে বেড়াচ্ছেন।

হামলাকারীদের বিষয়ে জানা না গেলেও কয়েক বছর পর জঙ্গি সংগঠন ‘জেএমবি’ এ হামলার দায় স্বীকার করে। এরপর কয়েক বছর দিনে পুলিশি পাহারায় মেলা হলেও রাতে নিষিদ্ধ ছিল।

মেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন মাস্টার বলেন, বোমা হামলার পর মেলা কয়েক বছর বন্ধ ছিল। ভক্তদের পদচারণায় আবারও মেলার প্রাণ ফিরেছে।

সখীপুর থানার ওসি মাকছুদুল আলম, মেলায় নিরাপত্তা বলয়ে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন রয়েছে। এ বছর মেলা সুষ্ঠভাবে উদযাপিত হবে বলেও তিনি আশা করেন।

উল্লেখ্য, সখীপুর উপজেলার দাঁড়িয়াপুর গ্রামে প্রায় শত বছর ধরে চলে আসা মেলা প্রতি বছরের মাঘী পূর্ণিমায় শুরু হয়ে মাসব্যাপি চলে। মেলায় সারাদেশ থেকে লাখো ভক্ত ও মানতকারীরা তাদের মনের বাসনা পূরণের আশায় গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী জবাই করে খিচুড়ি ও শিরনি তৈরি করে তা বিলিয়ে দেয়।

পূর্ববর্তী নিবন্ধরংপুরে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধজয়ললিতার স্বপ্নপূরণে রাজনীতিতে আসছেন ভাইঝি দীপা