শেষ মুহূর্তে বার্সাকে বাঁচালেন মেসি

পপুলার২৪নিউজ ডেস্ক:
পিএসজির কাছে চ্যাম্পিয়নস লীগে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার ভূতটা চেপেই ছিল। তাই লা লিগায় রোববার ঘরের মাঠ ন্যু ক্যাম্পেও অজানা শংকা ছিল।

কিন্তু আগের ম্যাচে যে মেসিকে নিয়ে এত সমালোচনা, তার পায়ের জাদুতেই মান রক্ষা করেছেন লুইস এনরিকে।

এদিন শেষ মিনিটে মেসির পেনাল্টি গোলে লিগ্যান্সের বিপক্ষে ২-১ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

ম্যাচের প্রথম গোলটিও এসেছে তার পা থেকেই। মাত্র ৪ মিনিটে ত্রিফলার সমন্বিয় আক্রমণে আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসি গোল করে আভাস দিয়েছিলেন লিগ্যান্সকে গুড়িয়ে দেয়ার।

ফুল ব্যাক থেকে বুদ্ধিদীপ্ত নিখুঁত পাস দেন নেইমার। লুইস সুয়ারেজ সেটি ধরে ডি-বক্সে বাড়ালে লক্ষ্যভেদ করেন মেসি।

এরপর সময় গড়ানোর সঙ্গে সফরকারীরাও নিজেদের ভালোমতো গুছিয়ে নেয়। প্রথমার্ধে তারা বার্সাকে আর ব্যবধান বাড়াতে দেয়নি। এরই মধ্যে দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে বদলি নেমে উনাই লোপেজ ক্যাবরেরা দলকে সমতায় ফেরান। ড্যানিয়েল মারক্যানোর পাস ধরে টার স্টেগানকে বোকা বানান তিনি।

এক পর্যায়ে মনে হচ্ছিল, এক পয়েন্ট নিয়েই বার্সাকে সন্তুষ্ট থাকতে হবে। কিন্তু ৮৯ মিনিটে নেইমারকে নিজেদের বিপদ সীমায় বাজে ট্যাকল করেন লিগ্যান্সের মানতোভানি।

যদিও নেইমারের সুবাদে পাওয়া এ পেনাল্টি নিয়ে বিতর্ক আছে। তবে তা থেকে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিয়ে মাঠ ছাড়তে ভুলেননি মেসি।

দিনের অপর ম্যাচে সেলটা ভিগো ৩-০ গোলে ওসাসুনাকে, ভ্যালেন্সিয়া ২-০ গোলে অ্যাতলেটিক বিলবাওকে, ভিলারিয়েল ১-০ গোলে রিয়েল সোসিয়াদকে এবং সেভিলা ২-০ গোলে এইবারকে হারিয়েছে।

এ জয়ে লীগের শিরোপা দৌড়েও টিকে থাকল বার্সেলোনা। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তারা দ্বিতীয়। যথারীতি দুই ম্যাচ কম খেলে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। আর সমান ম্যাচ দিয়ে ৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় সেভিলা।

পূর্ববর্তী নিবন্ধমান্নান খান দম্পতির চার্জ গঠন হয়নি।
পরবর্তী নিবন্ধবান্দরবা‌নে রাবার বাগা‌নের মা‌লিক অপহৃত