শেখ হাসিনার সিলেট সফরে সুনামগঞ্জ আ.লীগের নীরবতায় হতাশ তৃণমূল

নুর উদ্দিন,ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফরকে কেন্দ্র করে সুনামগঞ্জের নেতাকর্মীদের উপস্থিতি নিশ্চিত ও তাদের উজ্জীবিত করতে জেলা আওয়ামী লীগের কোন কার্যক্রম নেই। তবে এ ক্ষেত্রে আওয়ামী যুবলীগকে তৎপর দেখা যাচ্ছে। যুবলীগ ইতোমধ্যে সুনামগঞ্জ ও সিলেটে একাধিক কর্মসূচি পালন করেছে। উপজেলা ও জেলা যুবলীগ সফরকে কেন্দ্র করে প্রচারণাও চালাচ্ছে। এছাড়াও জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও বিচ্ছিন্নভাবে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর সফরকে কেন্দ্র করে তৃণমূলে প্রচারণা চালাচ্ছেন। অপরদিকে গত বৃহস্পতিবার বাংলাদেশ আ.লীগের জাতীয় কমিটির সদস্য ও পৌর মেয়র আয়ূব বখত জগলুল হাজারো নেতাকর্মী নিয়ে প্রস্তুতি সভা ও শহরে মিছিল করেছেন। প্রস্তুতি সভায় আয়ূব বখত জগলুল বলেছেন, সুনামগঞ্জ আওয়ামী লীগের দুই সদস্যের কমিটির সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ইমন ব্যর্থ। আগামী ৩০ তারিখ জননেত্রী শেখ হাসিনার জনসভাকে সফল করার লক্ষ্যে এখন পর্যন্ত তাদের কোনো কর্মসূচি নেই। তারা ঢাকায় বসে মোবাইলফোনে রাজনীতি করেন। মাঝেমধ্যে অবকাশ যাপনে সুনামগঞ্জ আসেন। দলের সাধারণ সম্পাদক এখনো ঢাকায় অবস্থান করছেন। দুই সদস্যের ব্যর্থ কমিটি ভেঙে নতুন কমিটি দিয়ে দল পরিচালনা করতে হবে।
আগামী ৩০ জানুয়ারি সিলেটে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তাঁর সফরকে কেন্দ্র করে সিলেট বিভাগের অন্যান্য স্থানে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনগুলো ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে। দলীয় সভানেত্রীর সম্মেলন সফল করতে তারা তৃণমূলেও প্রচারণা চালাচ্ছে।
অন্যদিকে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ এ নিয়ে এখনো কোন আনুষ্ঠানিক কর্মসূচি পালন করেনি। নেতাকর্মীরা কিভাবে সম্মেলনে যাবেন, কিভাবে কি করবেন সেই দিকনির্দেশনা সংক্রান্ত কোন নির্দেশনা দেননি জেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা। ফলে হতাশায় রয়েছেন তৃণমূল নেতাকর্মীরা।
জানা গেছে, গত সপ্তাহে জেলা যুবলীগ প্রতিটি উপজেলা ও ইউনিয়ন যুবলীগকে সিলেটে প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি সভায় যাওয়ার জন্য আহ্বান জানানো হয়েছিল। কয়েকটি গাড়ি করে ওই সভায় যোগদানও করেন নেতৃবৃন্দ। সংগঠনের জেলা আহ্বায়ক খায়রুল হুদা চপল প্রতিটি উপজেলার নেতৃবৃন্দকে প্রধানমন্ত্রীর সিলেট সফরের দিন সিলেটে যাওয়ার নির্দেশনা দিয়েছেন। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবক লীগও প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে প্রচারণা চালাচ্ছে। সুনামগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু যে কয়টি উপজেলায় দলটির কমিটি রয়েছে তাদের সবাইকে প্রধানমন্ত্রীর সিলেটে সম্মেলনে অংশগ্রহণের নির্দেশনা দিয়েছেন। তিনি নৌকা প্রতীক সম্বলিত ব্যাজ ধারণ করে নেতাকর্মীদের সম্মেলনে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন। এদিকে সুনামগঞ্জ জেলা যুবলীগও দলীয় নেতাকর্মীদের ওইদিন ‘সবুজ গেঞ্জি ও সবুজ ক্যাপ’ পরে সম্মেলনে যোগদানের আহ্বান জানিয়েছে।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু বলেন, আমাদের জেলার সিনিয়র নেতৃবৃন্দ জননেত্রী শেখ হাসিনার সিলেট সফর সফল করতে আমার সিলেটে একাধিক বৈঠকে মিলিত হয়েছি। এছাড়াও আমি জেলা স্বেচ্ছাসেবক লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ এবং যতগুলো শাখা কমিটি আছে সবাইকে সম্মেলনের দিন ব্যাজ ধারণ করে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছি। এ নিয়ে আমাদের প্রচারণাও চলছে।
জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল বলেন, আমাদের দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর নিয়ে আমরা সিলেট ও সুনামগঞ্জে একাধিক সভা করেছি। প্রতিটি উপজেলাসহ যতগুলো সাংগঠনিক ইউনিট রয়েছে সবাইকে ওইদিন সম্মেলনে থাকার আহ্বান জানানো হয়েছে। সংগঠিত হয়ে ওইদিন আমরা ‘সবুজ গেঞ্জি ও সবুজ ক্যাপ’ পরে সম্মেলনে যোগদান করব।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন ধরেননি।

পূর্ববর্তী নিবন্ধছাতকে ১৪ লক্ষাধিক টাকার ভারতীয় মদ আটক
পরবর্তী নিবন্ধদৃষ্টি কাড়ছে ওয়ালটনের স্পেকট্রা কিউ টিভি