শিবগঞ্জে অগ্নিকাণ্ডে বসতবাড়িসহ ৮ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

পপুলার২৪নিউজ ডেস্ক :

বগুড়ার শিবগঞ্জের আমতলি বাজারে অগ্নিকাণ্ডে বসতবাড়িসহ ৮ টি ব্যাবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। আজ সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগার সংবাদ পেয়ে বগুড়া জেলা সদর, সোনাতলা উপজেলা ও গোবিন্দগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

ক্ষতিগ্রস্থরা বলছেন, অগ্নিকাণ্ডে তাদের প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে।বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসায় আরো বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা হয়েছে। ওই বাজারে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আগুনে কসমেটিকস, ফার্মেসী, মোবাইল ফোন, ভ্যারাইটি স্টোর, বেকারী, ব্যাগ ও কাপড়ের দোকান এবং একটি বাড়ি পুড়ে যায়। এই কাজে মোট তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট কাজ করেছ।

স্থানীয়রা জানান, বগুড়ার শিবগঞ্জ উপজেলার আমতলি বাজারের হাজী কনফেকশনারীর ঘরে আগুন লাগে। সে ঘর থেকে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। কনফেকশনারীর দোকানের পাশে থাকা ফরিদ উদ্দিনের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে।
আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হাজী কনফেকশনারীর কর্মকর্তা মো. রেজা জানান, ভোর ৫ টার দিকে আগুন তীব্র আকার ধারণ করে। খুব দ্রুত আগুন চারিদেকে ছড়িযে পড়তে থাকে। ফায়ার সার্ভিসে খবর দেয়ার পর তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে। স্থানীয়রাও আগুন নেভাতে সহযোগিতা করে। প্রায় ২ ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভায়। প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে, অগ্নিকান্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
বগুড়ার শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আলমগীর কবীর জানান, ৮টি দোকান ও একটি বাড়ি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হয়েছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করা হয়েছে এবং সহায়তার জন্য জেলা প্রশাসনের নিকট তালিকা পাঠানোর ব্যবস্থা নেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখোঁজ মিলেছে বন্দুকধারীর বান্ধবীর
পরবর্তী নিবন্ধঅস্ট্রেলিয়ায় দিনে ১০ লাখ পাখি হত্যা করে বিড়াল!