শিক্ষার্থীদের নির্যাতন, কাউকে জানালে মেরে ফেলার হুমকি

পপুলার২৪নিউজ জেলা প্রতিনিধি :
টাঙ্গাইলে একটি স্কুলের কয়েকজন ছাত্র শিক্ষকের হাতে বর্বর নির্যাতনের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। নির্যাতিত শিক্ষার্থীদের টাঙ্গাইল মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে স্কুল কর্তৃপক্ষ প্রভাবশালী হওয়ায় এখনো কোনো মামলা করতে পারেনি অভিভাবকরা।  সূত্র: ডিবিসি
গরম রড দিয়ে ছাত্র নির্যাতনের ঘটনাটি এক ব্যক্তির ফেইসবুক পোস্ট থেকে প্রথমে গণমাধ্যমের নজরে আসে। জানা গেছে, গত ৫ মেয়ে টাঙ্গাইল শহরের রেজিস্ট্রি পাড়ায় শাহীন শিক্ষা পরিবার আবাসিক ভবনের নবম ও দশম শ্রেণী শিক্ষার্থীদের মধ্যে ঝগড়া হয়। এর পরে আবাসিক ভবনের পরিচালক বাবুল হোসেনের কাছে এই বিষয়ে নালিশ করলে দশম শ্রেণীর ১২ শিক্ষার্থীকে অন্য কক্ষে ডেকে নিয়ে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে ঘরে আটকে রাখেন ঐ শিক্ষক।
এর প্রতিবাদ করলে ক্ষিপ্ত শিক্ষক বাবুল হোসেন রড গরম করে শিক্ষার্থীদের শরীরে ছ্যাকা দেন। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে ৫ ছাত্রকে টাঙ্গাইল মেডিকেলে ভর্তি করা হয়। এ ঘটনায় হোস্টেল থেকে পালিয়ে যায় আরও কয়েকজন শিক্ষার্থী।
বিষয়টি ধামাচাপা দিতে শনিবার আহত ৫ শিক্ষার্থীকে জোর করে মেডিকেল থেকে ফিরিয়ে আনা হয় আবাসিক ভবনে। এমনকি ঘটনাটি যাতে জানাজানি না হয় সেই জন্য শিক্ষার্থীদের মেরে ফেলার হুমকিও দেয় শিক্ষকরা।
এদিকে গরম রডের ছ্যাকা দেওয়ার বিষয়ে শিক্ষকরা বলছেন, ছাত্রদের সামান্য শাসন করা হয়েছে মাত্র। এই বিষয়ে টাঙ্গাইল মডেল থানার তদন্ত পুলিশ ইন্সপেক্টর মোহাম্মদ সালাউদ্দিন বলেন, এ ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ করেনি। তবে এই বিষয়ে লিখিত অভিযোগ আসলে ব্যবস্থা গ্রহণ করতে পারবো।
তবে অভিভাবরা বলছে, স্কুল কর্তৃপক্ষ প্রভাবশালী হওয়ায় কোনো মামলা দিতে পারেনি তারা। নির্যাতকারী শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন অভিভাবকরা। এদিকে অভিযুক্ত ঐ শিক্ষক বাবুল হোসেনকে স্কুল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধভিজিএফ কার্ড আড়াই হাজার টাকা!
পরবর্তী নিবন্ধগরমে মার্সেল ফ্রিজের চাহিদা বাড়ছে