শরীয়তপুরে প্রেমিক বিয়ে না করায় অন্তঃসত্ত্বা শিক্ষার্থীর আত্মহত্যা

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
প্রেমিক বিয়েতে রাজি না হওয়ায় শরীয়তপুরের সখিপুরে ১০ম শ্রেণির অন্তঃসত্ত্বা এক ছাত্রীর আত্মহত্যার খবর পাওয়া গেছে।
জেলার সখিপুর আনু সরকার কান্দি গ্রামে দক্ষিণ সখিপুর উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রীর নাম সুমা আকতার। সে আনু সরকার কান্দি গ্রামের নুরুল আমিন ফকিরের কন্যা।
পুলিশ তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

স্থানীয়রা জানায়, ২/৩ বছর ধরে দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের বাসিন্দা সেকান্দর বেপারীর কলেজ পড়ুয়া ছেলে আফজাল হোসেনের সঙ্গে সুমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।
সম্পর্কের এক পর্যায়ে তাদের মধ্যে অনৈতিক শারীরিক সম্পর্ক তৈরি হয়। সুমা এক পর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।
বিষয়টি উভয় পরিবারে জানাজানি হলে ছাত্রীকে বিয়ে করার জন্য আফজাল ও তার পরিবারকে চাপ দেয় সুমার পরিবার।

এ নিয়ে দীর্ঘদিন যাবত উভয়ের পরিবারের মধ্যে বিরোধ চলে। গত মঙ্গলবার প্রেমিক আফজাল ছাত্রীর গর্ভের ৭ মাসের বাচ্চা নষ্ট করার জন্য চাদঁপুরের একটি হাসপাতালে নিয়ে যায়।

কিন্তু ডাক্তাররা অপারেশন ছাড়া বাচ্চা নষ্ট করতে রাজি হয় না। আফজাল পরিবারের সঙ্গে কথা বলে বিয়ে নিশ্চিত করবে বলে বাড়িতে ফিরে আসে। কিন্তু বাড়িতে এসে সে মোবাইল বন্ধ করে রাখে। এমনকি কোনো যোগাযোগও করেনি।
মঙ্গলবার রাতে কোনো একসময় সুমা ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।
পরদিন বুধবার সকালে তার মা পাশের কক্ষে গিয়ে দরজা জানালা বন্ধ দেখে বেড়া টপকে ছাত্রীর ঝুলন্ত লাশ দেখতে পায়। তার চিৎকারে আশেপাশের লোকজন এসে দরজা ভেঙে কক্ষে ঢুকে লাশ নামিয়ে পার্শ্ববতী গ্রাম্য ডাক্তারের কাছে নিয়ে যায়। সেখানে ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে। এরপর থেকে প্রেমিক আফজাল পলাতক রয়েছে।

সুমার বড় বোন রুমা আক্তার বলেন, আমার বোনকে বিয়ের আশ্বাস দিয়ে আফজাল তার সর্বস্ব লুটে নিয়েছে। পরে আর বিয়েতে রাজি না হওয়ায় আমার বোন আত্মহত্যা করেছে। আমরা আফজালের ফাঁসি চাই।

এ বিষয়ে আফজালের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। এমনকি তার ব্যবহৃত মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল হক আকন্দ বলেন, এবিষয়ে মামলার প্রক্রিয়া চলছে। আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীযতপুর হাসপাতাল মর্গে প্রেরণ করেছি। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধঘুষ গ্রহণের অভিযোগে নৌ অধিদফতরের প্রধান প্রকৌশলী সাময়িক বরখাস্ত
পরবর্তী নিবন্ধপুরুষের মন জয় করার উপায় জানালেন পাওলি