‘শরীর নিয়ে রাধিকা আপ্তের কথা’

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
শরীর নিয়ে সামাজিক ট্যাবু সবখানেই রয়েছে। এর বিরুদ্ধে কিছুদিন আগে কথা বলেছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমারের স্ত্রী টুইঙ্কেল খান্না। এবার এনিয়ে প্রকাশ্যে কথা বললেন ‘পার্চড’ সিনেমায় খোলামেলা অভিনয় দিয়ে আলোচনায় আসা রাধিকা আপ্তে। খবর আনন্দবাজারের।

রাধিকা আপ্তে বলেন, শরীরের সঙ্গে জড়িত যেকোনো বিষয় নিয়ে প্রকাশ্যে কথা বলতেই অস্বস্তি বোধ করেন বেশিরভাগ মানুষ। আর প্রসঙ্গটা যৌনতা হলে তো কথাই নেই। তেমনই প্রকাশ্যে প্যাড স্পর্শ করার মধ্যে তো অদ্ভুত লাগার কিছু নেই। এ তো স্বাভাবিক। এই ছোট ছোট জিনিস নিয়েও সমস্যা রয়েছে আমাদের।

‘প্যাডম্যান’ নামে নতুন ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন রাধিকা। টুইঙ্কেল খান্নার প্রযোজনায় ছবিটি পরিচালনা করবেন আর বালকি।

এই ছবিতে রিয়েল সুপার হিরো ‘প্যাডম্যান’কে রিলে দেখবেন দর্শক। গোটা ঘটনার নেপথ্যে রয়েছেন তামিলনাড়ুর সমাজ সংস্কারক অরুণাচলম মুরুগাননাথম।

তাকে সকলে ভারতের ‘মেনস্ট্রুয়েশন ম্যান’ নামে চেনেন। প্রত্যন্ত গ্রামের নারীদের মেনস্ট্রুয়েশন চলাকালীন প্যাড ব্যবহার করতে শিখিয়েছেন তিনি। শিখিয়েছেন পরিচ্ছন্নতা।

অরুণাচলম শুরুটা করেছিলেন বাড়ি থেকেই। নিজের স্ত্রীকে ওই সময় কাপড় ব্যবহার করতে দেখে প্রথম পদক্ষেপ নেন তিনি। লড়াইটা সহজ ছিল না। অনেক অপমান জুটেছে। মারধরও বাদ যায়নি। তবুও দমে যাননি অরুণাচলম। নিজের কাজ করে গিয়েছেন একাগ্রভাবে।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষাপ্রতিষ্ঠানগুলো যেন গোডাউনের মতো না থাকে : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধকেন্দ্রীয় ব্যাংকে অগ্নিকাণ্ডের সঙ্গে সরকার জড়িত: রিজভী