লায়ন তাণ্ডবে ১৮৯ রানেই গুটিয়ে গেল ভারত

পপুলার২৪নিউজ ডেস্ক:
অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্পিনার নাথান লায়নের বোলিং তোপে প্রথম ইনিংসে মাত্র ১৮৯ রানেই গুটিয়ে গেছে ভারত। ৮ উইকেট নিয়ে ভারতের ইনিংসকে একাই গুড়িয়ে দিয়েছেন লায়ন।

শনিবার বেঙ্গালুরে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তবে তার সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করতে পারেননি ভারতের ব্যাটসম্যানরা।

দলীয় ১১ রানে মিচেল স্টার্কের বলে সাজঘরে ফেরেন ওপেনার অভিনব মুকুন্দ। তিনি কোনো রান করতে পারেননি। এরপরই শুরু হয় স্পিনার নাথান লায়নের ম্যাজিক। একে একে চেতেশ্বর পূজারা (১৭), বিরাট কোহলি (১২) এবং আজিঙ্কা রাহানে (১৭) লায়নের বলে সাজঘরে ফেরেন।

লায়নের পর ভারতের ব্যাটিং শিবিরে আঘাত হানেন আগের ম্যাচে দুর্দান্ত বল করা স্টিভ ও’কিফে। ২৬ রান করা করুণ নায়ারের উইকেটটি তুলে নেন ও’কিফ।

এরপর আবারও লায়নের আঘাত। এবার তার শিকার রবীচন্দন অশ্বিন। অশ্বিন মাত্র ৭ রান করে আউট হন। ঋদ্ধিমান শাহাও লায়নের ঘূর্ণি বলে মাত্র ১ রান করে আউট হন। এরপর রবীন্দ্র জাদেজা (৩), ইশান্ত শর্মা (০) এবং লোকেশ রাহুল (৯০) লায়নের বলে সাজঘরে ফেরেন।

প্রসঙ্গত, প্রথম টেস্টেও বাজেভাবে হারে ভারত। প্রথম ইনিংসে ১০৫ এবং দ্বিতীয় ইনিংসে ১০৭ রান করে অলআউট হয়েছিল কোহলি বাহিনী। এতে ৩৩৩ রানের বড় জয় পায় সফরকারী অস্ট্রেলয়া।

পূর্ববর্তী নিবন্ধপ্রশংসিত হাবিবের মিথ্যে নয়
পরবর্তী নিবন্ধমানুষকে বাঁচতে বন্যপ্রাণী টিকিয়ে রাখার কোনো বিকল্প নেই:মঞ্জু