লক্ষ্মীপুরে বিরল প্রজাতির মেছো বাঘ আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি,পপুলার২৪নিউজ

6লক্ষ্মীপুরে বাগানে গাছ কাটতে গিয়ে বিরল প্রজাতির একটি মেছো বাঘের সন্ধান পেয়েছেন মনির হোসেন নামের এক ব্যাক্তি। সদর উপজেলার টুমচর গ্রামে এ ঘটনা ঘটে।

গত পাঁচ দিন ধরে তিনি বাঘটিকে একটি খাঁচায় আটকে রেখেছেন।  শুক্রবার দুপুরে তিনি এ প্রাণিটি সংরক্ষণের জন্য গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চেয়েছেন।এদিকে, বিরল প্রজাতির এ প্রাণিটিকে এক নজর দেখতে মনিরের বাড়িতে উৎসুক জনতা ভিড় করছে। মেছো বাঘটির উচ্চতা প্রায় দেড় ফুট, লম্বায় চার ফুট। সারা গায়ে কালো-হলুদ ডোরাকাটা দাগ রয়েছে। মুখমণ্ডল অনেকট বিড়ালের মতো, গায়ের রং ধূসর।

সংশ্লিষ্টরা জানায়, উপজেলার টুমচর গ্রামের আনোয়ারুল হক ডাক্তার বাড়ির বাগানে গত সোমবার দুপুরে গাছ কাটতে যান একই এলাকার মনির হোসেন। এ সময় বিরল প্রজাতির একটি মেছো বাঘ দেখতে পান তিনি। পরে তিনি কৌশলে প্রাণিটিকে আটক করে খাঁচায় বন্দি করেন। প্রাণিটিকে সংরক্ষণের দাবিতে জানিয়েছে স্থানীয়রা।

লক্ষ্মীপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ মোস্তফা আশরাফ বলেন, “এ ধরনের প্রাণি সাধারণত লোকালয়ে আসে না। খাবারের খোঁজে কিংবা দলচ্যুত হয়ে অথবা আঘাতপ্রাপ্ত হয়ে লোকালয়ে ঢুকতে পারে। ” তবে প্রাণিটি সংরক্ষণে তাঁদের করণীয় বিষয়ে নির্দিষ্টভাবে কিছুই জানাতে পানেননি তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধ১৫ জানুয়ারি থেকে কাঁঠালবাড়ী ফেরিঘাট চালু করা হবে : নৌমন্ত্রী
পরবর্তী নিবন্ধসৈয়দপুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ