রোহিঙ্গাদের জন্য ইসলামিক ফাউন্ডেশনের মেডিক্যাল ক্যাম্প স্থাপন

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

রোহিঙ্গা শরণার্থীদের জন্য ইসলামিক ফাউন্ডেশন (ইফা) ১২টি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করেছে। এ ছাড়া ৩০০টি ল্যাট্রিন ও নলকূপ স্থাপনের কাজও দ্রুত এগিয়ে চলছে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কক্সবাজারের উখিয়া ও কুতুপালংয়ে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন ৩০০টি ল্যাট্টিন ও নলকূপ স্থাপন করছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল উপস্থিত ছিলেন।

এছাড়া রোহিঙ্গা শরণার্থীদের জরুরি চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে কক্সবাজারের বালুখালিতে ১২টি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হয়েছে এবং কক্সবাজার জেলা কার্যালয়ের অধীনে ফ্রি চিকিৎসা ও সেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে। কক্সবাজারে রোহিঙ্গাদের মানবিক সহায়তার লক্ষ্যে মোট ১২টি মেডিক্যাল টিম কাজ করছে। প্রতিটি ক্যাম্পে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ১ জন ফিল্ড সুপারভাইজার, ৩ জন শিক্ষক, ১২ জন ফার্মাসিস্ট ও ল্যাবরেটরি টেকনিশিয়ান নিযুক্ত আছেন। কক্সবাজারসহ ইসলামিক ফাউন্ডেশনের ৩টি পার্বত্য উপজেলার উপ-পরিচালকবৃন্দ সার্বিক কাজ তত্ত্বাবধান করছেন।

এদিকে রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তা প্রদানের বিষয়টি বিবেচনা করে ইসলামিক ফাউন্ডেশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারি ও মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের সকল শিক্ষকদের এক দিনের বেতন প্রদান করার সিদ্ধান্ত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাহিত্যে নোবেল জিতলেন কাজুও ইশিগুরো
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা শিশুদের ২ লাখ ৮০ হাজার ডোজ প্রতিষেধক টিকা দেওয়া হয়েছে