রূপালী ব্যাংকে “গ্রিন ব্যাংকিং অ্যান্ড সাস্টেইনেবল ফাইন্যান্স” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক:

রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমির উদ্যোগে “গ্রিন ব্যাংকিং অ্যান্ড সাস্টেইনেবল ফাইন্যান্স” শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৩ জুলা্ই ) মতিঝিলস্থ রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর। এ সময় তিনি সরকারের এসডিজি বাস্তবায়নে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ভূমিকা ও গুরুত্ব নিয়ে বক্তব্য প্রদান করেন।

কর্মশালায় প্রধান আলোচক হিসেবে অংশ নেন বাংলাদেশ ব্যাংকের সাস্টেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের পরিচালক চৌধুরী লিয়াকত আলী। তাঁর বক্তব্যে পরিবেশ, সামাজিক ও গভর্ন্যান্স [ইএসজি] এর সাথে টেকসই উন্নয়নের উপদানগুলো যুক্ত করে টেকসই অর্থায়নের ধারণা পরিষ্কার করেন এবং ব্যাংকগুলোকে তাদের অর্থায়ন কার্যক্রমের মাধ্যমে কিভাবে এই লক্ষ্য অর্জন করা যায় তার কৌশল উল্লেখ করেন। সহআলোচক হিসেবে অংশ নেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক আহমেদ জোবায়ের মাহমুদ ও মো: আবু রায়হান।

রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমির প্রিন্সিপাল ও মহাব্যবস্থাপক মোহাম্মদ সাফায়েত হোসেন সভাপতি হিসেবে তার বক্তব্য উপস্থাপন করেন। এতে ব্যাংকের মহাব্যবস্থাপকসহ বিভিন্ন পর্যায়ের নির্বাহী, শাখা ব্যবস্থাপক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধজনতা ব্যাংকের শাখা ব‌্যবস্থাপকদের মতবিনিময় সভা
পরবর্তী নিবন্ধ