রাজশাহীতে শিবিরের ১২ নেতাকর্মী গ্রেফতার

পপুলার২৪নিউজ জেলা প্রতিনিধি :
রাজশাহী শহরের একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে শিবিরের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে নগরীর দেবিশিংপাড়া এলাকার একটি ছাত্রাবাসে এ অভিযান চালায় পুলিশ। এ সময় তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশকে জখম করার অভিযোগের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।
গ্রেফতাররা হলেন- রাব্বি হুসাইন, সাইফুল ইসলাম, আল-আমিন, মতিউর রহমান, গোলাম রব্বানি, শেফাউল হক, হায়দার আলী, রাকিব আহাম্মেদ, সালাম হুসাইন, জিহাদুল ইসলাম, তৌহিদুর রহমান ও আসফিয়া খান।
নগরীর বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দিন বাদী হয়ে পুলিশকে জখম করার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করেছেন। বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এসআই নাসির উদ্দিন জানান, নগরীর দেবিশিংপাড়া এলাকায় একটা বাড়ি ভাড়া নিয়ে শিবিরের ১২ জন নেতাকর্মী সাংগঠনিক তৎপরতা বাড়ানোর জন্য কাজ করছিল। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে পুলিশ বাড়িটি ঘিরে ফেলে। শিবিরের নেতাকর্মীরা বাড়িটির দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলায় মেস করে থাকত, কিন্তু তার কোনো নাম ছিল না। এ জন্য বাইরে থেকে বোঝার উপায় ছিল না যে এই বাড়িতে শিবিরের সাংগঠনিক কাজ চলে।
তিনি আরও জানান, পুলিশ অভিযান চালাতে গেলে তারা পুলিশকে আঘাত করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ কারণে তাদের আটক করতে প্রায় সকাল হয়ে যায়। ওই বাড়ি থেকে শিবিরের সাংগঠনিক কর্মকাণ্ডের বিভিন্ন নথিপত্র পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদের সময় তারা নিজেরাও স্বীকার করেছে যে, তারা সক্রিয়ভাবে শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। তাদের মধ্যে ছয়জন শিবিরের সাথী ও বাকিরা কর্মী বলে জানা গেছে।
পূর্ববর্তী নিবন্ধসিদ্ধান্তের ব্যাপারে মা আব্বাকে সাহায্য করতেন : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধশাহজালালে ৬ লাখ সৌদি রিয়ালসহ যাত্রী আটক