যুক্তরাষ্ট্রের কাছে লুণ্ঠিত সম্পদ ফেরত চাইল ইরানি প্রেসিডেন্ট

পপুলার২৪নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্র কর্তৃক মধ্যপ্রাচ্যে চালানো আগ্রাসন ইরানের মানুষ কখনোই ভুলবে না মন্তব্য করে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, যুক্তরাষ্ট্র ইরানি জনগণের প্রতি কথিত সহানুভূতি দেখায়। যদি তারা সত্যি কথা বলে থাকে তাহলে ইরানের মানুষের যে সম্পদ লুট করেছে তা যেন ফেরত দেয়। খবর রেডিও তেহরানের।

ইরানের কেরমান প্রদেশের সিরাজ নগরীতে বৃহস্পতিবার একজন সমাবেশে এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন, ইরানের মহান জনগণের জন্য সিদ্ধান্ত নেয়ার কথা যেন ওয়াশিংটনের কেউ কখনো না ভাবেন। মধ্যপ্রাচ্যে মার্কিন আগ্রাসনের কথা ইরানের মানুষ ভুলে যায়নি উল্লেখ করে তিনি আরো বলেন, আফগানিস্তান এবং ইরাকে আগ্রাসন চালিয়েছে আমেরিকা। তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশকে সহযোগিতা করেছে আমেরিকা এবং মধ্যপ্রাচ্যে কোনো নিরাপত্তা দেখতে চায় না আমেরিকা।

ইরানি জনগণের প্রতি কথিত সহানুভূতির মার্কিন দাবি প্রত্যাখ্যান করে তিনি পরিষ্কার ভাষায় বলেন, যদি আমেরিকা সত্যি কথা বলে থাকে তবে ইরানের মানুষের যে সম্পদ লুট করেছে তা যেন ফেরত দেয়। তাছাড়া বছরের পর বছর ধরে ইরানের মানুষের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র অবরোধ আরোপ করে রেখেছে। অবরোধের মাধ্যমে কি ইরানের মানুষের উপকার হয় নাকি ক্ষতি হয়- সে প্রশ্ন তুলে ধরে তিনি আরো বলেন, ইরানি জনগণের ওষুধের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপ করে রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে বঙ্গভবনে প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধডিএনসিসি উপনির্বাচন নিয়ে আপিল শুনানি রোববার