যান্ত্রিক ত্রুটিতে সাময়িক বন্ধ মেট্রোরেল

নিউজ ডেস্ক : সিগনাল সিস্টেমে অসুবিধার কারণে মেট্রোরেলের ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

রোববার (০৪ ফেব্রুয়ারি) বেলা ২টা ৪৫ মিনিটের পর উত্তরা থেকে মতিঝিল ও মতিঝিল থেকে উত্তরা স্টেশনে ট্রেন দাঁড়িয়ে আছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ট্রেন ১৫ মিনিটের বেশি স্টেশনে দাঁড়িয়ে আছে এমন পোস্ট করেছেন।

পুলিশের উপ-মহাপরিদর্শক জিহাদুল কবির (এমআরটি পুলিশের প্রধান) বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে হয়তো বন্ধ আছে। তিনি নিজেও এই বিষয়ে খোঁজ নিচ্ছেন।

এ বিষয়ে ঢাকা ম‌্যাস র‌্যা‌পিড ট্রান‌জিট ডেভেলপ‌মেন্ট প্রজেক্ট (লাইন-১) উপ-প্রকল্প পরিচালক (গণসং‌যোগ) নাজমুল ইসলাম ভূঁইয়া বলেন, এই মুহূর্তে সম্পূর্ণ মেট্রোরেল সার্ভিস বন্ধ আছে। সিগনাল সিস্টেমে অসুবিধার কারণে বিগত ২০ থেকে ২৫ মিনিট রেল সার্ভিসটি বন্ধ রাখা হয়েছে। লাইনের সমস্যার সমাধান হওয়ার সঙ্গে সঙ্গে মেট্রোরেল সার্ভিস আবার চালু করা হবে।

ফেসবুকে আহসান হাবিব নোবেল নামে একজন ট্রাফিক অ্যালার্ট গ্রুপে ২টা ৩৭ মিনিটে লিখেছেন পল্লবী স্টেশনে আসার আগে হুট করে কিছু লাইট ও এসি বন্ধ হয়ে গেল। এখন ট্রেন দাঁড়িয়ে আছে।

আকাশ খান নামে একজন লিখেছেন, আজ আমি দেখলাম মেট্রোরেলও ট্রাফিক সিগন্যালে আটকে ২০ মিনিট ধরে কাজীপাড়ায় দাঁড়িয়ে আছে।

এদিকে উত্তরা স্টেশনের বোর্ডে লেখা উঠেছে এই যাত্রাটি সংক্ষিপ্ত বিলম্ব হবে।

যাত্রীর চাপে টিকিট শেষ, স্টেশন গেট তালাবদ্ধ
এরআগে, সকালে উত্তরার স্টেশনে যাত্রীর চাপে গেট বন্ধ করে দিয়েছিল স্টেশন কর্তৃপক্ষ। গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে তিন দিনব্যাপী প্রথম পর্বের বিশ্ব ইজতেমা আজ শেষ হয়েছে। জানা যায়, মোনাজাত শেষে যাত্রীরা সবাই একসঙ্গে ফিরতে গিয়েই বাঁধে বিপত্তি। যাত্রীর চাপে মেট্রোরেলের উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশনের টিকিট শেষ হয়ে গেছে। স্টেশনের সামনে শত শত মানুষের ভিড়। ওই স্টেশনের গেট বন্ধ করে দেওয়া হয়েছে।

ঘটনাস্থলে থাকা এক গণমাধ্যম কর্মী জানান, বেলা ১১টার পরে স্টেশনে প্রবেশের গেট বন্ধ করে দেওয়া হয়। পরবর্তী সময়ে মাইকে ঘোষণা দেওয়া হয়, এ স্টেশনের টিকিট শেষ, যাত্রীরা যেন সামনের স্টেশনের দিকে যান।

মোনাজাতে অংশ নিতে আসা মানুষের ঢল নেমেছিল তুরাগতীরে। মানুষের এই ঢল কয়েক কিলোমিটার ছাড়িয়েছে। গতকাল শনিবার রাত ১০টা থেকে গাজীপুরের তিন সড়কে যান চলাচল বন্ধ রেখেছে গাজীপুর মহানগর ট্রাফিক পুলিশ।

মোনাজাতে অংশ নিতে আসা মুসল্লিদের চলাচলের সুবিধার্থে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আবদুল্লাহপুর থেকে ভোগড়া বাইপাস, টঙ্গী–ঘোড়াশাল আঞ্চলিক সড়কের মিরের বাজার থেকে স্টেশন রোড, কামারপাড়া-মন্নুগেট সড়ক ও আবদুল্লাহপুর থেকে কামারপাড়া সড়কে যান চলাচল বন্ধ রাখা হয়।

পূর্ববর্তী নিবন্ধঅনলাইন জুয়ার অ্যাপস বন্ধ করা হবে: প্রতিমন্ত্রী পলক
পরবর্তী নিবন্ধএক ঘন্টা ৫০ মিনিট পর মেট্রোরেল চলাচল শুরু