মোবাইলে তালাকের খবর শুনে পুলিশ-পত্নীর আত্মহত্যা

পপুলার২৪নিউজ, জেলা প্রতিনিধি:
মোবাইল ফোনে তালাকের খবর শুনে এক পুলিশ সদস্যের স্ত্রী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার বিকালে যশোরের বাঘারপাড়া উপজেলার চেচুয়াখোলা গ্রামে এ ঘটনা ঘটে।

প্রিয়া খাতুনের (১৯) স্বামী রাকিব হাসান পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদে ঢাকায় রাজারবাগ পুলিশ লাইন্সে টেলিকমে কর্মরত আছেন।

রাকিব বাঘারপাড়া উপজেলার সাইটখালি গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

সোমবার দুপুরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে প্রিয়ার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

প্রিয়ার পরিবার জানায়, মোবাইল ফোনে প্রিয়াকে তার স্বামী বলে- ‘তালাকনামা ডাকযোগে পাঠানো হয়েছে। আজই পেয়ে যাবি। তুই আমার বিরুদ্ধে অভিযোগ করেছিস’।

এমন খবর শুনে ঘরের আড়ার সঙ্গে ওড়নায় ফাঁস দিয়ে প্রিয়া আত্মহত্যা করে বলে তার পরিবার দাবি করেছে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, রাকিবের সঙ্গে প্রিয়ার ২০১৫ সালের ৫ ফেব্রুয়ারি বিয়ে হয়। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন তার ওপর মানসিক নির্যাতন করত।

ছয় মাস আগে প্রিয়ার পরিবারের লোকজন বিষয়টি নিষ্পত্তির জন্য রাকিবের বাড়িতে যান। রাকিবের বাড়ির লোকজন তাদের অপমান করে প্রিয়াকে তাদের সঙ্গে পাঠিয়ে দেন।

এরপর থেকেই প্রিয়া বাবার বাড়ি অবস্থান করছিলেন। প্রিয়া যশোর সরকারি মহিলা কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে (অনার্স) প্রথমবর্ষের ছাত্রী।

প্রিয়ার মামা বিপ্লব হোসেন বলেন, রোববার বিকাল ৩টার দিকে রাকিব প্রিয়াকে ফোন করে। ওইসময় তাকে তালাক দেয়া হয়েছে এবং তালাকনামা আজকালের মধ্যে তার হাতে পৌঁছবে জানালে প্রিয়া ভেঙে পড়ে।

তিনি জানান, পরে পোস্ট অফিস থেকে বলা হয়- প্রিয়ার নামে রেজিস্ট্রি ডাকে একটি চিঠি এসেছে। সেটি নিতে প্রিয়াকে স্বাক্ষর করতে হবে। এর পর পরই সবার অগোচরে ঘরের আড়ার সঙ্গে ওড়নায় ফাঁস দিয়ে প্রিয়া আত্মহত্যা করে।

সোমবার তালাকের কপি হাতে পায় প্রিয়ার পরিবারের সদস্যরা।

‘মনের অমিল, বনিবনা না হওয়া, আমার অবাধ্য হওয়া’র কারণ দেখিয়ে ২ জানুয়ারি ২০১৭ তারিখে ঢাকার বিজয়নগর কাজী অফিস থেকে তালাকনামাটি পাঠানো হয়েছে।

পরিবারিক সূত্রে জানা গেছে, প্রেমের সম্পর্কের জের ধরেই প্রিয়া ও রাকিবের বিয়ে হয়। বিয়ের পর থেকে মেয়ে পারিবারিক নির্যাতনের শিকার হয়েছে।

এ বিষয়ে প্রিয়ার পরিবার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে অভিযোগ দেয়। অভিযোগের পর এ বিষয়ে তদন্তও হয়েছে। এরপর থেকে প্রিয়া বাবার বাড়ি আছেন।

সম্প্রতি রাকিব দ্বিতীয় বিয়ে করেছে বলে প্রিয়ার পরিবার জানতে পারে। রোববার দুপুরে ক্ষুব্ধ রাকিব ফোন করে প্রিয়াকে তালাকনামা পাঠানোর কথা জানায়।

এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে এজাহার দিলে ৩০৬ ধারায় মামলা হবে বলে জানান বাঘারপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) তরুণ কুমার কর।

পূর্ববর্তী নিবন্ধপাঠ্যপুস্তকে ত্রুটি নিয়ে কাল শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন
পরবর্তী নিবন্ধআগুন আতংকে যেভাবে বহুতল ভবন থেকে নামল মানুষ