মুকসুদপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে শিক্ষক লাঞ্ছিত, ট্যাগ অফিসার ক্লোজড

মেহের মামুন, মুকসুদপুর, গোপালগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ

মুকসুদপুর দাখিল পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত কেন্দ্র পরিদর্শক এক মাদ্রাসা শিক্ষককে লাঞ্ছিত ও শারীরিক ভাবে আহত করার প্রতিবাদে বিচার চেয়ে স্মারক লিপি দিয়েছে মুকসুদপুরের শিক্ষক সমাজ। এ ঘটনায় ওই ট্যাগ অফিসার মনিরুলকে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে ক্লোজড করা হয়েছে। শাস্তিমুলক ব্যবস্থা না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিচ্ছেন শিক্ষক নেতারা।

জানাগেছে ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে (৯টার পরে) মাদ্রাসারা কেন্দ্রের পরীক্ষা কেন্দ্র মুকসুদপুর সাবের মিয়া জসিমুদ্দীন উচ্চ বিদ্যালয়ের দাখিল পরীক্ষা কেন্দ্রে কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করতে আসা শেখ আবদুর রাজ্জাক আলিম মাদ্রাসার সহকারি মৌলভী মুরাদ হোসেন তাঁর দায়িত্বপ্রাপ্ত কোন কক্ষ তা জানতে কেন্দ্র সচিবের খোঁজ করতে থাকেন। ওই সময় কেন্দ্রে উপস্থিত উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা ও কেন্দ্রের ট্যাগ অফিসার মনিরুল ইসলাম, শিক্ষকের সাথে দুব্যবহার করেন। ওই সময়ই তাকে পরীক্ষা কেন্দ্র থেকে বাইরে যেতে বলেই তার শার্টের কলার ধরে কিল ঘুষি মারতে থাকে। শিক্ষক মুরাদ হোসেনের মাথায় ও চোখের নিচে গুরুতর আঘাতে রক্তাক্ত হয়। ওই সময় কেন্দ্রের কাছে থাকা দিগনগর ফাজিল মাদ্রসার অধ্যক্ষ আলী আহমেদ মিয়া, শেখ ফজিলাতুন নেচ্ছা মডেল মহিলা মাদ্রাসার অধ্যক্ষ খম শাহাদাত হোসাইন মিজান, কমলাপুর আলিম মাদ্রসার অধ্যক্ষ নজরুল ইসলাম এবং শেখ আবদুর রাজ্জাক আলিম মাদরাসার অধ্যক্ষ সাইফুল ইসলাম উদ্ধার করে মুকসুদপুর হাসপাতালে ভর্তি করেন। সে এখনও মুকসুদপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন ইউএনও অফিসের একজন ট্যাগ অফিসার কোন কারণ ছাড়াই একজন শিক্ষকের গায়ে হাত দেয়া অমার্জনীয় অপরাধ। আমরা এ বিষয়টি জেলা ডিডি এলজি কালাচাঁদ সিংহের হস্তক্ষেপ কামনা করছি। তার নির্দেশনায় হয়তো উপজেলা নির্বাহী অফিসার ব্যবস্থা নেবেন।

শিক্ষক লাঞ্ছিত করার প্রতিবাদে উপজেলা শিক্ষক সমাজ একেটি বিক্ষোভ মিছিল সমাবেশ করে উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আলীর কাছে বিচার চেয়ে স্মারক লিপি দেওয়ার সময় উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষনিক ভাবে ওই ট্যাগ অফিসারকে প্রত্যাহার করে অফিসে ক্লোজড করেন। এ সময় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের ডিডি এলজি কালাচাঁদ সিংহ উপস্থিত ছিলেন। শিক্ষকদের বিক্ষোভ সমাবেশে বক্তব্য অধ্যক্ষ শাহাদাত হোসাইন মিজান, অধ্যক্ষ আলী আহমেদ, অধ্যক্ষ নজরুল ইসলাম, শিক্ষক নেতা হায়দার হোসেন, ওয়াহিদুজ্জামান, শরীফুল রোমান, যুবলীগ নেতা আশিকুর রহমান রনি, জাসদ সভাপতি আজম শরীফ প্রমুখ।

শিক্ষক নেতা শাহাদাত হোসাইন মিজান জানান উপজেলা প্রশাসন অভিযুক্ত ট্যাগ অফিসার মনিরুল ইসলামের বিরুদ্ধে শাস্তিুমুলক ব্যবস্থা গৃহীত না হলে বৃহত্তর কর্মসুচী নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবাণিজ্য মেলা শেষ সময়ে ওয়ালটন পণ্য বিক্রির ধূম
পরবর্তী নিবন্ধরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে বঙ্গভবনে প্রধানমন্ত্রী