মজিদের আরেকটি সেঞ্চুরি

পপুলার২৪নিউজ ডেস্ক:
গত বছর অক্টোবরে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বেন স্টোকস, স্টুয়ার্ট ব্রডদের ইংল্যান্ড দলকে চমকে দিয়েছিলেন আবদুল মজিদ। বিসিবি একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে খেলেছিলেন বিস্ফোরক এক ইনিংস। ৯৫ বলে ১০৬ রানের সেই ইনিংস ইংলিশ বোলারদের এতটাই ভড়কে দিয়েছিল যে প্রস্তুতি ম্যাচেও ধৈর্য হারিয়ে স্লেজিং শুরু করেছিলেন স্টোকস। ম্যাচে ১৬টি বাউন্ডারি মেরেছিলেন মজিদ। ছিল একটি ছক্কাও।
গত মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে ভিক্টোরিয়ার হয়ে দারুণ খেলেছিলেন মজিদ। সেঞ্চুরি করেছিলেন গোটা দুই। আজ নিজের পুরোনো দল ভিক্টোরিয়ার বিপক্ষেই বিকেএসপিতে আরও একটি সেঞ্চুরি করলেন। প্রাইম দোলেশ্বরের হয়ে ১১৪ বলে ১১৬ রান করে আউট হয়েছেন মজিদ। ইনিংসে বাউন্ডারি ৭টি, ছক্কা ৫টি। ৫৮ রানই তিনি নিয়েছেন দাঁড়িয়ে দাঁড়িয়ে।
লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তাঁর পঞ্চম সেঞ্চুরি। ৫৩টি লিস্ট ‘এ’ ম্যাচে ১ হাজার ৭৪৯ রান তাঁর। ৫ সেঞ্চুরির সঙ্গে আছে ১১টি ফিফটি।
প্রথম শ্রেণির ক্রিকেটেও রেকর্ডটা মন্দ নয় তাঁর। ৪৮ ম্যাচে ৩৯.১৬ গড়ে রান ২ হাজার ৪৫৯। আছে ২৫৩ রানের অপরাজিত এক ইনিংস। ৬টি সেঞ্চুরির সঙ্গে ফিফটি ১৩টি।
দোলেশ্বর এই সেঞ্চুরির ওপর দাঁড়িয়েই ৪৪ ওভারে ৪ উইকেটে তুলেছে ২৫৬। মজিদের পাশাপাশি ইমতিয়াজ হোসেন করেছেন ৩৬, শাহরিয়ার নাফীস ৩৪। শেষ খবর পাওয়া পর্যন্ত দোলেশ্বরের শ্রীলঙ্কান ব্যাটসম্যান চতুরঙ্গা ডি সিলভা অপরাজিত ছিলেন ২৯ রানে।

পূর্ববর্তী নিবন্ধককপিট ছেড়ে বিমানে ২ ঘণ্টা ঘুমোলেন পাক পাইলট!
পরবর্তী নিবন্ধএয়ারপোর্ট হয়ে গেল পার্ক