ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
অমর একুশে ও মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাত ১২টা ১ মিনিটে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের ফুলেল শ্রদ্ধা জানান। কিছু সময় তারা নীরবে দাঁড়িয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রীপরিষদের সদস্য ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানান।

এরপর শেখ হাসিনা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়ে শহীদ বেদীতে ফুল দেন। এরপর একে একে ফুল দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

এছাড়াও একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান ঢাকার দুই মেয়র, তিন বাহিনীর প্রধান, পুলিশ প্রধান, কূটনীতিকরা। এরপর ফুল দেয় ক্ষমতাসীন ১৪ দল, সেক্টর কমান্ডার্স ফোরাম, অ‌্যাটর্নি জেনারেলসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

হুইল চেয়ারে বসে যুদ্ধাহত মুক্তিযোদ্ধারাও আসেন ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে। শহীদ মিনারমুখী মিছিলের সবার কণ্ঠে অমর সেই গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি..।’

কড়া নিরাপত্তার মধ‌্য দিয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদনের পর সবার জন্য  উন্মুক্ত করে দেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনার। এরপর নামে হাজার হাজার মানুষের স্রোত।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিক মাসুদ মিয়ার ওপর হামলায় সিএমজেএফের উদ্বেগ
পরবর্তী নিবন্ধভাষা শহীদদের প্রতি জাতির বিনম্র শ্রদ্ধা