ভারত–পাকিস্তান ‘স্বপ্নের’ ফাইনাল আজ

পপুলার২৪নিউজ ডেস্ক:
আজ রবিবার আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরের ফাইনালে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। ফাইনালে ভারতের টপ-অর্ডার ব্যাটসম্যানের সাথে যুদ্ধ হবে পাকিস্তানের পেস বোলিং অ্যাটাকের।

পুরো টুর্নামেন্টজুড়েই ভারতের টপ-অর্ডার ব্যাটিং এবং পাকিস্তানের পেস বোলিং অ্যাটাক সেরা পারফর্মেন্সই প্রদর্শন করেছে।
ভারতের টপ-অর্ডারের তিন ব্যাটসম্যান শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলি রানের ফুলঝুরি ফুটিয়েছেন। ধাওয়ান ৪ ম্যাচে ৩১৭ রান করেছেন। তাই এখন পর্যন্ত চলমান চ্যাম্পিয়নস ট্রফির সর্বোচ্চ রান সংগ্রহকারী ধাওয়ান। গড় ৭৯.২৫। রোহিতের রান ৩০৪। গড় ১০১.৩৩। দুজনই এবারের আসরে একটি করে সেঞ্চুরি করেছেন। সেঞ্চুরি না পেলেও, রান তোলার কাজটা ভালোই করেছেন কোহলি। ৪ ম্যাচে ২৫৩ রান করেছেন তিনি। তার গড় ২৫৩। এবারের আসরে ভারতের হওয়া রানের মধ্যে ৮১ দশমিক ৪ শতাংশ রানই করেছেন ধাওয়ান-রোহিত-কোহলি।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের পর তিনটি ম্যাচ খেলেছে পাকিস্তান। প্রথম ম্যাচে ভারতের মাত্র ৩ উইকেট শিকার করতে পেরেছিল পাকিস্তান। এরপর প্রতিটি ম্যাচে পাকিস্তানের পেসাররা ৯ দশমিক ৩৩ করে উইকেট নিয়েছেন। প্রতিটি উইকেটের জন্য পাকিস্তানের পেসাররা খরচ করেছেন ২৩ দশমিক ৭৮ রান। ভারতের বিপক্ষে সেটি ছিল ১০৬ দশমিক ৩৩। আর শেষ তিন ম্যাচে ওভারপ্রতি তাদের রান ছিল ৪ দশমিক ৪৬। তবে ভারতের বিপক্ষে ছিল ৬ দশমিক ৬৪।

পাকিস্তানের পেসার হাসান আলী ৪ ম্যাচে ১৭২ রানে ১০ উইকেট শিকার করেন। তিনি এখন পর্যন্ত এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারী। এরপরই আছেন আরেক পেসার জুনায়েদ খান। ৩ ম্যাচে ১৩৫ রানে ৭ উইকেট নিয়েছেন তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধগোপালগঞ্জের লেকপাড় পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু
পরবর্তী নিবন্ধঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ২৫ কি.মি. যানজট