ভারতকে ২৩১ রানের লক্ষ্য ছুড়ে দিলো নেপাল

স্পোর্টস ডেস্ক : ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে মোটামুটি লড়াই করার মতো পুঁজিই দাঁড় করিয়ে ফেললো নেপাল। ৪৮.২ ওভার খেলে তারা অলআউট হয়েছে ২৩০ রান। অর্থাৎ সুপার ফোর নিশ্চিত করতে ভারতকে করতে হবে ২৩১।

পাল্লেকেলেতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল নেপালের। উদ্বোধনী জুটিতে কুশাল ভুরটেলের মারকুটে ব্যাটিংয়ে ১০ ওভার না হতেই ৬৫ রান তোলে তারা। ২৫ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৮ করা ভুরটেলকে উইকেটরক্ষকের ক্যাচ বানান শার্দুল ঠাকুর।

এরপর রবীন্দ্র জাদেজার ঘূর্ণিজাদু। একে একে তার শিকার হয়ে সাজঘরে ফেরেন ভিম সারকিল (৭), অধিনায়ক রোহিত পাওডেল (৫), কুশাল মাল্লা (২)।

ওপেনার আসিফ শেখ একটা প্রান্ত ধরে ছিলেন। ফিফটির পর তাকে আউট করে দেন মোহাম্মদ সিরাজ। ৯৭ বলে ৮ বাউন্ডারিতে ৫৮ রান করে ৩০তম ওভারে ফেরেন আসিফ। সিরাজ তার পরের ওভারে তুলে নেন আরেক সেট ব্যাটার গুলশান ঝাকে (২৩)।

সপ্তম উইকেটে ৫০ রানের জুটি গড়েন সোমপাল কামি আর দিপেন্দ্র সিং। ২৯ করা দিপেন্দ্রকে এলবিডব্লিউ করে জুটিটি ভাঙেন হার্দিক পান্ডিয়া। মাঝে তিন দফা বৃষ্টি হানা দিয়েছিল।

শেষ দিকে সোমপাল দলকে লড়াকু পুঁজি পর্যন্ত নিয়ে যান। ৫৬ বলে ১ চার আর ২ ছক্কায় ৪৮ রান করেন ডানহাতি এই ব্যাটার, হন শামির শিকার। ৪৮.২ ওভারে ২৩০ রানে অলআউট হয় নেপাল।

মোহাম্মদ সিরাজ আর রবীন্দ্র জাদেজা নেন তিনটি করে উইকেট।

 

পূর্ববর্তী নিবন্ধঢাকার সঙ্গে সম্পর্ক গভীর ও বহুমুখী করার সুযোগ দেখছে প্যারিস
পরবর্তী নিবন্ধযমজ বাচ্চা হবে কি না যে লক্ষণে বুঝবেন