ব্রাসেলস সফর ফলপ্রসূ হয়েছে বিনিয়োগেরনতুন দ্বার উন্মোচিত হয়েছে: প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে, জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ সফরে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে বাংলাদেশের অংশীদারত্ব নতুন উচ্চতায় উন্নীত হয়েছে। গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মলেন এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, গ্লোবাল গেটওয়ের আওতায় বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানি, কানেকটিভিটি, শিক্ষা ও গবেষণা, ডিজিটাল অবকাঠামো এবং চিকিৎসা সামগ্রী উৎপাদনে বিনিয়োগের নতুন দ্বার উন্মোচিত হয়েছে। এ সফরের মাধ্যমে বেলজিয়াম এবং লুক্সেমবার্গের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও গভীর এবং সহযোগিতার ক্ষেত্রসমূহ আরও বিস্তৃতি লাভ করবে বলে আমি আশাবাদী। তিনি বলেন, গ্লোবাল গেটওয়ের আওতায় বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানি, সংযোগ, শিক্ষা ও গবেষণা, ডিজিটাল অবকাঠামো এবং চিকিৎসা সরঞ্জাম উৎপাদনে বিনিয়োগের সুযোগের নতুন দ্বার উন্মুক্ত হয়েছে। তিনি আরো বলেন, ‘আমার সফরের মাধ্যমে আমি আশাবাদী যে বেলজিয়াম ও লুক্সেমবার্গের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর হবে এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হবে।
বৈঠকে আমরা বাংলাদেশ এবং ইউরোপীয় ইউনিয়নের মধ্যে ৫০ বছরের অংশীদারিত্বের বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করি এবং আগামীতে এ সম্পর্ক আরও জোরদার করার আশাবাদ ব্যক্ত করি।
বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা বিশেষ করে বিনিয়োগ সুবিধা তুলে ধরে আমি ইউরোপীয় ইউনিয়নের সদস্য রাষ্ট্রসমূহকে বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানি, আইসিটিসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান জানাই।

পূর্ববর্তী নিবন্ধডিএসইর লেনদেন পাঁচশ কোটি টাকা ছাড়িয়েছে
পরবর্তী নিবন্ধবুধবার চালু হচ্ছে ’টাকা পে’