বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অপসারণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রকল্যাণ পরিদপ্তরের (ডিএইচডব্লিউ) পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করা হয়েছে। এ পদে নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিক।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বুয়েটের রেজিস্টার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিনের সই করা এক অফিস আদেশ থেকে জানা গেছে এ তথ্য।

অফিস আদেশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়োগ দেওয়া হলো। তিনি অতিরিক্ত এ দায়িত্ব পালনের জন্য নিয়মানুযায়ী ভাতা ও সুযোগ-সুবিধাদি প্রাপ্য হবেন।

এতে ছাত্রকল্যাণ পরিদপ্তরের বর্তমান পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে নতুন দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. আল আমিন সিদ্দিককে দায়িত্ব বুঝিয়ে দেওয়ারও অনুরোধ জানানো হয়।

এর আগে ২৮ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের নেতাকর্মীরা বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। এ ঘটনার প্রতিবাদে আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ৬ দফা দাবি জানান। সেই ৬ দাবির মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যতম দাবি ছিল—ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমানকে সরিয়ে দেওয়া।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের মুশতাক আহমেদ
পরবর্তী নিবন্ধবর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে : রাষ্ট্রপতি