বিশ্বকাপ জিতবে ইংল্যান্ড!

পপুলার২৪নিউজ ডেস্ক:
বাংলাদেশ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে গ্রুপ পর্বে উড়িয়ে দিয়ে দারুণভাবে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল নিশ্চিত করেছিল ইংল্যান্ড। কিন্তু সেমিফাইনালে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানের কাছে টুর্নামেন্টের সবচেয়ে নাটকীয় ম্যাচে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে স্বাগতিক ইংল্যান্ডকে।

তবে দলটির সাবেক অধিনায়ক পল কলিংউড বিশ্বাস করেন ২০১৯ সালে ঘরের মাঠে বিশ্বকাপে নিজেদের ঠিকই প্রমাণ করবে ইংলিশরা।
কলিংউড বলেছেন, “পাকিস্তান যেভাবে খেলেছে তাতে জয়টা তাদের প্রাপ্য ছিল। এটাই এই ধরনের টুর্নামেন্টের বাস্তবতা। এ কারণেই আইসিসি টুর্নামেন্ট সবসময়ই যেকোনো দলের জন্য কঠিন। কিন্তু আমি মনে করি, আমরা সবাই এটা বুঝতে পেরেছি। ইংল্যান্ড জিতুক বা পরাজিত হোক পুরো টুর্নামেন্টে তারা ভাল ক্রিকেট খেলেছে। বিশ্বের যেকোনো দলের তুলনায় ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপ দারুণ শক্তিশালী ছিল। এই দলে সম্ভবত ১৫-১৬ জন ক্রিকেটার রয়েছে যারা যেকোনো পরিস্থিতিতে নিজেদের মানিয়ে নিতে পারে। ”

কার্ডিফে পরাজয়ের পরে একটি বিষয় সামনে এসেছে ঘরের মাঠে ইংল্যান্ড কি তাহলে পিচের আবহ বুঝতে পারেনি? যেখানে পাকিস্তান দারুণভাবে পিচ বুঝতে পেরে ইংল্যান্ডকে মাত্র ২১১ রানে গুটিয়ে দেয়। বিষয়টি নিয়ে কলিংউড বলেন, “পাকিস্তান দারুণ বোলিং করেছে। গত দুই বছরে ইংল্যান্ড নিজেদের মাঠে যেভাবে দাপটের সাথে খেলেছে তার ন্যুন্যতমও সেমিফাইনালে খেলতে দেয়নি পাকিস্তানের বোলাররা। ”

 

পূর্ববর্তী নিবন্ধসাংসদ রেড্ডির উড়োজাহাজ ভ্রমণে নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধছাতকের বুবরাপুর-আজিধরপুর সড়ক অস্থিত্বহীন