বিমার দিলেও বুমরাকে শাস্তি দেননি আম্পায়ার!

পপুলার২৪নিউজ ডেস্ক:
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বিমারের পর বিমার দিলেও কোনো শাস্তি পাননি ভারতের পেসার জাসপ্রিত বুমরা। খবর ভারতের ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট স্পোর্টসকিডার।

খবরে বলা হয়, বুমরা বার বার বিমার দিলেও ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকা শ্রীলংকার কুমার ধর্মসেনা ও ভারতের নন্দন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেননি।

রোববার মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় ইংল্যান্ড ও ভারত। ম্যাচে ভারতের বোলারদের তুলোধুনো করেন ইংলিশ ব্যাটসম্যানরা। যদিও সাড়ে তিনশ করেও ওই ম্যাচ হেরেছে সফরকারীরা।

ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি রান দিয়েছেন জাসপ্রিত বুমরা। ইংলিশ ব্যাটসম্যানদের কাছে বেধড়ক পিটুনি খেয়ে বার বার বিমার দেন বুমরা।

আইসিসির নিয়মানুযায়ী যদি কোনো বোলার দুইবারের বেশি স্ট্রাইকিং প্রান্তে থাকা ব্যাটসম্যানের কোমরের ওপরে (শরীর বরাবর) বল করে তাহলে সেটা নো বল হিসেবে গণ্য হবে। একইসঙ্গে ওই বোলারকে ম্যাচে আর বল করতে দেয়া হবে না।

বুমরা ইনিংসের ১২তম ওভারে জেসন রয় যখন স্ট্রাইকে ছিলেন তখন একটি বিমার দেন। এতে রয় কিছুটা উষ্মা প্রকাশ করেন। কিন্তু তবুও তাকে ডেকে সতর্ক করেননি আম্পায়াররা।

এছাড়া ৪২, ৪৪ এবং ৪৬তম ওভারেও বুমরা ৩টি বিমার দেন। এসময় তার তিনটি বলই নো বল কল করেন আম্পায়ার। ফ্রি হিটও দেয়া হয়। কিন্তু বুমরাকে বোলিং থেকে নিষিদ্ধ করেননি আম্পায়ার ধর্মসেনা।

খবরে বলা হয়, যদিও চূড়ান্ত সিদ্ধান্ত আম্পায়ারের হাতে। আম্পায়ার হয়তো মনে করেননি যে এটা ব্যাটসম্যানের জন্য বিপজ্জনক। তাই তারা বুমরাকে নিষিদ্ধ করেননি। তবে বুমরা নিজেকে সত্যিই ভাগ্যবান মনে করতে পারেন। কেননা এতোগুলো বিমার দিয়েও পার পেয়ে গেছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধটাকার বিনিময়ে যৌন সম্পর্ক করেছেন করণ
পরবর্তী নিবন্ধবিক্ষোভের মাঝেও উচ্ছেদ অভিযান