বিতর্কে সুনামগঞ্জ জেলা যুবলীগ

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ক্ষমতাসীন আ.লীগের সহযোগী সংগঠন যুবলীগ। যুব সমাজের কাছে খুব জনপ্রিয় এই সংগঠনটি। কিন্তু সুনামগঞ্জে গত এক বছর ধরেই নানা কারণে বিতর্কিত এই সংগঠনটি। সর্বশেষ মঙ্গলবার রাতে জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল হাওরের বাঁধ নির্মাণে দুর্নীতির মামলায় গ্রেফতার হওয়ার আবারও আলোচনায় এসেছে যুবলীগ।
গত বছরের ১২এপ্রিল সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলকে আহ্বায়ক ও রাশিয়া আ.লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান সেন্টু ও ব্যবসায়ী খন্দকার মনজুর আহমেদকে যুগ্ম আহ্বায়ক করে ১৮ সদস্যের জেলা যুবলীগের কমিটিতে ছিল নতুন মুখের ছড়াছড়ি। কমিটির অনেকেই আগে স্থানীয় কোন সংগঠনের দায়িত্বে না থাকলেও যুবলীগের জেলা কমিটিতে ঢুকে যান। বাদ পড়েন আগের কমিটির সবাই। জেলা কমিটি সুনামগঞ্জ সদর ও পৌর কমিটি গঠন করতে গিয়েই আলোচনায় আসে। বিতর্কিত অনেকেই ঢুকে পড়েন কমিটিতে।
চলতি বছরের ১মার্চ সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বাসায় হামলায় হয়। রতন তখন অভিযোগ করেছিলেন যুবলীগ নেতৃবৃন্দ এ হামলার সঙ্গে জড়িত। ওইরাতেই পৌর যুবলীগের আহ্বায়ককে আটক করে পুলিশ। জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়কসহ বেশ কয়েক জনের বিরুদ্ধে হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়। গত ২জুলাই হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করে দুদক। এতে আসামি করা হয় ঠিকাদারি প্রতিষ্ঠান নূর ট্রেডিং-এর মালিক ও জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, সদস্য বিপ্রেশ রায় বাপ্পী, জেলা যুবলীগের সাবেক সদস্য পার্থ সারথী পুরকায়স্থকে। জেলা আইনজীবী সমিতির মামলায়ও তাদের আসামি করা হয়।
গত ২৬জুলাই পৌর যুবলীগের সদস্য হাসানুজ্জামান ইস্পাহানিকে তরুণী অপহরণ মামলা ও গণধর্ষণের অভিযোগ গ্রেফতার করে পুলিশ। এর আগে বেশ কয়েকবার গ্রেফতার হয় ইস্পাহানি । ইস্পাহানি যুবলীগের রাজনীতিতে দীর্ঘদিন ধরেই সক্রিয়। সে জেলা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী।
সুনামগঞ্জ আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন বলেন, কৃষকের রুটি-রুজি নিয়ে যারা রাজনীতি করে, প্রতিপত্তি বানায়। তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই। রাজনীতির জন্য এটা কালো অধ্যায়।

পূর্ববর্তী নিবন্ধআসছে ওয়ালটনের ২০এমপি ফ্রন্ট ক্যামেরার ‘সেলফি কিং’
পরবর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ‘সিএল রিপোর্টিং প্রভিশনিং অ্যান্ড সিএমএসএমই ডাটাবেস রিপোর্টিং’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন