বিএসইসির চেয়ারম্যান সঙ্গে ডিবির নতুন কমিটির সাক্ষাৎ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসইর ব্রোকারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) নতুন কমিটি বুধবার বিএসইসির চেয়ারম্যান ড. খাইরুল হোসেনের সঙ্গে সাক্ষাত করেন। ডিবিএর নর্বনির্বাচিত প্রেসিডেন্ট শাকিল রিজভীর নেত্বত্বে এ সময় সংগঠনটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন এবং রিচার্ড ডি রোজারিও ভাইস প্রেসিডেন্টসহ কমিটির অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন। এবিষয়ে ডিবিএর নতুন প্রসিডেন্ট শাকিল রিজভী বলেন, শেয়ারবাজার কিভাবে গতি আনা যায় সেই দিকটা আমরা চেষ্ঠা করবো। আর বাজারের প্রতি বিনিয়োগকারীদের কিভাবে আস্থা ফিরানোর চেষ্টা করবো। এর আগে গত ২৫ নভেম্বর স্থানীয় একটি ক্লাবে ডিবিএ’র ৪র্থ বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়।
শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাকিল রিজভী, মোঃ শহিদুল্লাহ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন এবং গ্লোবাল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিচার্ড ডি রোজারিও। এজিএমে পরিচালনা পর্ষদের প্রতিবেদন নিরীক্ষিত হিসাব ও নিরীক্ষকের প্রতিবেদন গ্রহণ, বিবেচনা সর্বসম্মতিভাবে অনুমোদিত হয়। এছাড়াও পরবর্তী বছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণ করা হয়।
এর আগে ১০ অক্টোবর বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ১৫ জন পরিচালকের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন কমিশনের সদস্য এম এন্ড জেড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ। এই ১৫ পরিচালকের মধ্য থেকে প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়েছে। ডিবিএর নির্বাচিত পরিচালকরা হলেন ঃ ডেল্টা ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াদ রহমান, আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুদ্দিন, রেমন্স ইনভেস্টমেন্ট অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ মফিজউদ্দিন, কে-সিকিউরিটিজ অ্যান্ড কন্সালটেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিল আফরোজ কামাল, এরিস সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থপনা পরিচালক মাসুদুল হক, এক্সপো ট্রেডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা: ওসমান গনি চৌধুরী, এমিন্যান্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওমর হায়দার খান, রাস্তি সিকিউরিটিজ কন্সালটেন্ট লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রেদওয়ানুল ইসলাম, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী, এফসিএ, আদিল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দাস্তগীর মোঃ আদিল, ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়ালি উল ইসলাম ও শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাজেদুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে না ইইউ: রাষ্ট্রদূত
পরবর্তী নিবন্ধফেনীতে ট্রেনের ধাক্কায় শিশুসহ বাসের ৪ যাত্রী নিহত