বিএনপি নির্বাচনের জন্য সবসময় প্রস্তুত: রিজভী

পপুলার২৪নিউজ ডেস্ক:নির্বাচনের জন্য বিএনপির কোনো প্রস্তুতি নিতে হয়না মন্তব্য করে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি নির্বাচনের জন্য সবসময় প্রস্তুত রয়েছে। কিন্তু আমরা নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন করবো না। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না।

তাই আগামীতে নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করে তার অধীনে নির্বাচন দিতে হবে।

শনিবার দুপুরে খুলনা মহানগর বিএনপির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন রিজভী।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে এ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

রিজভী আরও বলেন, ‘বিএনপি কখনও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেনি। আওয়ামী লীগ সরকারই ইতিহাস বিকৃতির প্রধান হোতা। তারা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস বিকৃত করে শেখ মুজিবকে জাতির পিতা করেছে। জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক স্বীকার করেনি’।

তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক পন্থায় নির্বাচনের প্রস্তুতি নিতে, দলকে গোছাতে যেখানেই সভা সমাবেশ করার চেষ্টা করছে সেখানেই সরকারি দল হামলা করছে। পুলিশ দিয়ে বাধা দিয়ে স্বৈরাচারী আচরণ করছে। গণতন্ত্রকে হত্যার চেষ্টা করছে।

তিনি অভিযোগ করে বলেন, ভারতের কাছে দেশ ও দেশের সার্বভৌমত্ব, সামরিক ও নিরাপত্তা তুলে দিয়েছে চুক্তি করে। ভারত থেকে আসা পাহাড়ি ঢলে হাওরাঞ্চলে বন্যা হলো। ভারতের ইউরেনিয়াম মিশ্রিত পানি এসে মাছ, হাঁস, পশুপাখি ও ধান নষ্ট হলো। কিন্তু এটা বলায় প্রধানমন্ত্রী ক্ষুব্ধ হলেন। ভারতের কাছে সবকিছুই একে একে তুলে দিচ্ছেন। তাদের কোম্পানির কাছে সুন্দরবন ধ্বংসের ইজারা দিয়েছেন।

কয়লা পুড়িয়ে সুন্দরবন, পরিবেশ, নদীনালা ধ্বংস করার এ বিদ্যুৎ কেন্দ্র করতে দেওয়া হবে না বলেও তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য এম নুরুল ইসলাম দাদু ভাই ও অধ্যাপক মাজিদুল ইসলাম, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, কেন্দ্রীয় নেতা অনিন্দ্য ইসলাম অমিত। প্রতিনিধি সভায় খুলনা সিটি মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদকসহ মহানগর, থানা ও ওয়ার্ড কমিটির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

 

পূর্ববর্তী নিবন্ধবিপাকে অনিল কুম্বলে
পরবর্তী নিবন্ধলটারিতে আধা কেজি সোনা জিতলেন নায়িকা