বিএনপি ক্ষমতায় থেকে লুটপাট করেছে, এখন ষরযন্ত্র করছে: হানিফ

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি ক্ষমতায় থেকে লুটপাট করেছে, আর এখন ক্ষমতার বাইরে থেকে ষড়যন্ত্র করছে।

বুধবার বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস উপলক্ষে রাজধানীর আজিমপুর কমিউনিটি সেন্টার মাঠে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, বলেন, বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল, তখন হাওয়া ভবন বানিয়ে দুর্নীতি করে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয় হয়েছে। দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিনত করেছে। সেই জায়াগা থেকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে- যে বাংলাদেশকে পৃথিবীর সব দেশ বলতো বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে। আজ সেই বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ দুর্নীতিবাজদের ধ্বংসাত্মক রাজনীতি আর করতে দিতে চায় না। জনগণ শান্তি চায়, উন্নয়ন চায়, অগ্রগতি চায়। বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছেন, সেখানে কেউ বাধা দিতে এলে, সেই বাঁধা উড়িয়ে দেবে জনগণ।

ক্ষমতাসীন দলের এ নেতা বলেন, ৭৫ এর পর থেকে যারা ক্ষমতায় ছিল, তারা বারবার চেষ্টা করেছে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার। আজকে ১০ বছর হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায়, আর এই ১০ বছরে আমাদের দেশের ব্যাপক পরিবর্তন এবং উন্নয়ন হয়েছে, মানুষ শান্তি পাচ্ছে।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে হানিফ বলেন, কেনো আন্দোলন করে দেশকে আরো নিচের দিকে ধাবিত করতে চাচ্ছেন। অনুরোধ থাকবে, নিজেদের কথা বাদ দিয়ে জনগণের কথা ভাবেন। দেশের উন্নয়নের জন্য সরকারকে সহযোগিতা করেন। উন্নয়নকে বাধাগ্রস্ত করবেন না। তাহলে জনগণ আপনাদের কখনও ক্ষমা করবে না।

পূর্ববর্তী নিবন্ধঅসৎ পুলিশ কর্মকর্তারা আইনের আওতায় আসছেন: স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধ‘এশিয়ার দ্রুততম অর্থনৈতিক প্রবৃদ্ধি রেকর্ড করবে বাংলাদেশ’