বায়তুল মোকাররম মার্কেটে ১৬ কেজি স্বর্ণ আটক

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

শুল্ক গোয়েন্দারা আজ বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম মার্কেট থেকে ১৬ কেজি ২৪০ গ্রাম স্বর্ণসহ এক ব্যক্তিকে আটক করেছে। আটক স্বর্ণের মূল্য প্রায় ৮ কোটি টাকা।

আটক ব্যক্তি স্বর্ণবাহক মো. রবিউল ইসলাম, বয়স ২৪ বছর। তিনি কক্সবাজার সদর উপজেলার পূর্ব বোয়ালখালী গ্রামের নুরুল আলমের পুত্র।

শুল্ক গোয়েন্দা দল গোপন সংবাদ পায়- বিপুল পরিমাণ স্বর্ণবার নিয়ে এক ব্যক্তি আজ বিকেলে বায়তুল মোকাররম মার্কেটে আসবে। সে অনুযায়ী দুপুর থেকেই সহকারী পরিচালক মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে শুল্ক গোয়েন্দাদের একটি দল মার্কেটে অবস্থান নেয়।

বিকালে মার্কেট প্রাঙ্গণের একটি দোকানে ওই ব্যক্তি এসে উপস্থিত হলে দোকানের কর্মচারীরা বাংলাদেশ জুয়েলার্স সমিতিকে বিষয়টি অবহিত করে। পরে বাজুসের প্রতিনিধিসহ শুল্ক গোয়েন্দা দল বিকেল সাড়ে ৫টায় নুরুল আলমকে প্রথমে শনাক্ত ও পরে আটক করে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তি জানান, তিনি রমজান মাসে উত্তরায় ফুটপাতে কাপড় বিক্রি করেছেন। কিন্তু এ থেকে আয় থেকে রোজগার কম হওয়ায় তিনি সেই ব্যবসা ছেড়ে দেন। কিছুদিন আগে পরিচয় হওয়া আকাশ নামে এক ব্যক্তি ১০ হাজার টাকার চুক্তিতে বায়তুল মোকাররম মার্কেটে যেকোন স্বর্ণের দোকানে এটি পৌঁছে দিতে বলেন।

স্বর্ণের বারগুলো চামড়ার ব্যাগে নিয়ে আসা হয়। আটক ১৪০টি বারের প্রতিটির ওজন ১১৬ গ্রাম। আটক স্বর্ণ ঢাকা কাস্টম হাউসের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হবে। একইসাথে আসামির স্বীকারোক্তি অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধষোড়শ সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনার দাবি ১৪ দলের
পরবর্তী নিবন্ধদুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ছুটি বাতিল