বাঙালি বঙ্গবন্ধু হত্যার শোককে শক্তিতে পরিণত করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
‘স্বাধীনতাবিরোধী শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এদেশে কায়েমি স্বার্থ প্রতিষ্ঠা করতে চেয়েছিল। কিন্তু বাঙালি শোককে শক্তিতে পরিণত করেছে। খুনীদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে।’

রোববার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

জাবি শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে এ আলোচনা সভার আয়োজন করে।

জাবি শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদুর রহমান জনি, রাজিব আহম্মেদ রাসেল, জাবির সাবেক সভাপতি সোহেল পারভেজ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু দেশীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্রের শিকার হয়েছেন। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশের পর্যায়ে পৌঁছে যেতো।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, সামনে নির্বাচনকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীসহ শিক্ষকদের সতর্ক থাকতে হবে। কোনভাবেই যেন ২০০১ সালের মত দেশ অন্ধকারে নেমে না যায়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুকে কখনোই মুছে ফেলা যাবে না।

পূর্ববর্তী নিবন্ধঢাকার সাত কলেজের স্নাতকোত্তর পরীক্ষার রুটিন ঘোষণা
পরবর্তী নিবন্ধষোড়শ সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনার দাবি ১৪ দলের