বাগেরহাটে ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
বাগেরহাটের কচুয়ায় এক চিংড়িঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লিটন হালদার নামের (২৫) ওই ঘের ব্যবসায়ীকে এলোপাতাড়ি কুপিয়ে তার লাশ পার্শ্ববর্তী চিংড়িঘেরে ফেলে রাখা হয়। খবর পেয়ে পুলিশ গতকাল শুক্রবার গভীর রাতে কচুয়া উপজেলার ধোপাখালী ইউনিয়নের পশ্চিম পিপুল বাড়ি গ্রামের একটি ঘের থেকে তার লাশ উদ্ধার করে।

নিহত লিটন হালদার বাগেরহাট জেলার কচুয়া উপজেলার পশ্চিম পিপুল বাড়ি গ্রামের মৃত নারায়ণ চন্দ্র হালাদারের ছেলে।

লিটনের মা সুরজনী হালদার সাংবাদিকদের জানান, শুক্রবার রাত ৮টার দিকে লিটন বাড়ি থেকে প্রায় ৪০০ গজ দূরে তাদের ঘেরে চিংড়ি মাছের খাবার দিতে যান। ঘেরে খাবার দেওয়ার পর তিনি আর বাড়ি ফেরেননি। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তারা পার্শ্ববর্তী অদ্বৈত ডাকুয়ার একটি চিংড়িঘেরে লিটনের লাশ ভাসতে দেখেন।

সুরজনী হালদারের দাবি, একটি মামলায় সাক্ষী দেওয়াকে কেন্দ্র করে এবং জমি বিক্রয় নিয়ে প্রতিবেশী মাখন লাল মাঝির পরিবারের মধ্যে তাদের বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে ছেলেকে হত্যা করা হয়েছে বলে তার অভিযোগ।

কচুয়া থানার ওসি মো. কাবিরুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শুক্রবার গভীর রাতে পশ্চিম পিপুল বাড়ি গ্রামের একটি চিংড়িঘের থেকে লিটনের লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, পূর্ব শত্রুতার জের ধরে লিটনকে কুপিয়ে হত্যা করা হয়।

কচুয়া থানার এসআই মো. ইকবাল হোসেন জানান, তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে লিটনের লাশ উদ্ধার করেন। লিটনের মাথার পেছনে ধারালো অস্ত্রের তিনটি কোপের চিহ্ন রয়েছে। এ ঘটনায় নিহত লিটনের মা সুরজনী হালদার বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত পাঁচজনকে আসামি করে আজ শনিবার দুপুরে কচুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মামলায় যে চারজনের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন মাখন লাল মাঝি (৫০) এবং তার দুই ছেলে দিলিপ মাঝি (৩০) ও প্রদীপ মাঝি (২৮)। অপরজনের নাম দীপংকর মাঝি (২৮)। আসামিদের সবার বাড়ি পশ্চিম পিপুল বাড়ি গ্রামে। তবে পুলিশ এখন পর্যন্ত ওই মামলায় কাউকে আটক করতে পারেনি। আসামিদের ধরতে অভিযান চলছে বলে পুলিশের দাবি।

মামলার এজাহারের বরাত দিয়ে এসআই মো. ইকবাল হোসেন আরো জানান, বাদী তার এজহারে উল্লেখ করেছেন যে, প্রায় দুই বছর আগে তাদের বাড়ির পাশে পূজামণ্ডপের কাছে একটি মারামারির ঘটনা ঘটে। ওই ঘটনায় তার মেয়ে প্রত্যক্ষদর্শী হিসেবে আদালতে স্বাক্ষী দেন। ওই মামলায় আদালত দিলিপ মাঝিকে কারাদণ্ড দেন। কিছুদিন কারাগারে থাকার পর দিলিপ জামিনে কারাগার থেকে মুক্তি পান। ওই মামলায় আসামিদের বিরুদ্ধে সাক্ষী দেওয়ার কারণে তাদের ওপর দিলিপ ও তার পরিবার ক্ষিপ্ত ছিল।

এ ছাড়া লিটনের এক কাকা কিছু জমি বিক্রি করতে চান। ওই জমি লিটন কিনতে চেয়েছিলেন। দিলিপও ওই জমি কিনতে আগ্রহী ছিলেন। ওই দুটি বিষয় নিয়ে মাখন লালের পরিবারের সঙ্গে তাদের বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে হত্যাকাণ্ড ঘটতে পারে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসৈয়দপুরে ২৪০০ পিস ইয়াবাসহ আটক ৩
পরবর্তী নিবন্ধ‘ব্যাটের গ্রিপ’ স্পট ফিক্সিংয়ের নির্দেশনা !