বাংলাদেশ দলে ফিরলেন মোরসালিন

নিউজ ডেস্ক : বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া ও লেবানন ম্যাচকে সামনে রেখে বাংলাদেশের প্রাথমিক ৩০ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। জাতীয় দলের স্প্যানিশ হেড কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার প্রাথমিক স্কোয়াডে পুনরায় ডাক পেয়েছেন মদকাণ্ডে নিষেধাজ্ঞায় প্রাক বাছাইয়ে বাদ পড়া অ্যাটাকিং মিডফিল্ডার শেখ মোরসালিন।

এ ছাড়া নতুন মুখ হিসেবে ৩০ সদস্যের প্রাথমিক দলে ডাক পেয়েছেন শেখ রাসেলের মিডফিল্ডার চন্দন রায়। প্রাথমিক দলে আরও জায়গা হয়েছে লিগামেন্টে আঘাত পেয়েছেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা ডিফেন্ডার রিয়াদুল হাসানেরও।

আগামীকাল ৬ নভেম্বর থেকে বসুন্ধরা কিংস অ্যারেনার মাঠে শুরু হতে যাচ্ছে আবাসিক ক্যাম্প। বেলা সাড়ে ১১টায় ম্যানেজার আমের খানের কাছে রিপোর্ট করতে হবে। তবে ৭ নভেম্বর ভারতের মোহনবাগানের বিপক্ষে এএফসি কাপের ম্যাচ থাকায় বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের রিপোর্ট করতে হবে ৯ নভেম্বর।

পরের দিন ১০ নভেম্বর পূর্ণাঙ্গ অনুশীলন করে ওই দিন রাতেই অস্ট্রেলিয়ার মেলবোর্ন রওনা হওয়ার পরিকল্পনা বাংলাদেশের। সেখানে ম্যাচ হবে ১৬ নভেম্বর। এ ছাড়া ঢাকায় ফিরে ২১ নভেম্বর লেবাননের বিপক্ষে খেলতে হবে। মালদ্বীপের বিপক্ষে খেলা ২৩ জনের স্কোয়াড থেকে তেমন পরিবর্তন নেই লেবানন-অস্ট্রেলিয়ার প্রাথমিক দলে।

বাংলাদেশের ফুটবলের উঠতি তারকা শেখ মোরসালিন বসুন্ধরা কিংসের হয়ে এএফসি কাপের ম্যাচ খেলে মালদ্বীপ থেকে ফেরার সময় মদ বহন করেছিলেন। এতে তার ক্লাব সাময়িক নিষিদ্ধ করেছিল। এজন্য মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে ছিলেন না মোরসালিন।

বসুন্ধরা কিংস তদন্ত করে মোরসালিনকে শুধু আর্থিক জরিমানা করায় আবার তার জাতীয় দলের দরজা খুলে। এরপরও তাকে দ্বিতীয় লেগে নেননি কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। মালদ্বীপ বাধা উতরে বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে অবশ্য মোরসালিনের প্রতি সদয় হয়েছে শৃঙ্খলা নিয়ে সচেষ্ট স্প্যানিশ কোচ।

বিশ্বকাপ বাছাইয়ে ৩০ সদস্যের বাংলাদেশের প্রাথমিক দল

গোলরক্ষক : মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রীতম।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, হাসান মুরাদ, তারিক রায়হান কাজী, রহমত মিয়া, আলগীর মোল্লা, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান রাফি।

মিডফিল্ডার : সোহেল রানা, শেখ মোরসালিন, মো. হৃদয়, মো. সোহেল রানা, মজিবর রহমান জনি, রবিউল হাসান, চন্দন রায়, জামাল ভূঁইয়া, জায়েদ আহমেদ।

ফরোয়ার্ড : রাকিব হোসেন, সুমন রেজা, রহিম উদ্দিন, ফয়সাল আহমেদ ফাহিম, দীপক রায়, আরমান ফয়সাল, রফিকুল ইসলাম, মোহাম্মদ ইব্রাহিম।

পূর্ববর্তী নিবন্ধহজের বিমান ভাড়া কমানোর দাবিতে প্রধানমন্ত্রীকে হাবের চিঠি
পরবর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচনে নৌকার বিশাল জয়