বদলির আদেশ ঠেকাতে বিমানের ডিজিএমকে মারধর

পপুলার২৪নিউজ প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দীর্ঘদিন যাবত মানব ও মুদ্রা পাচারের সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে কয়েকটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদন আমলে নিয়ে বিমানের শীর্ষ ব্যবস্থাপনার আদেশে ট্রাফিক বিভাগে কর্মরত ট্রাফিক হেলপার আব্দুল জলিলের বদলির আদেশ ঠেকানোর জন্য এক ডিজিএমকে মারধর করা হয়েছে।
বিমানের ট্রাফিক বিভাগের ট্রাফিক হেলপার ও ট্রাফিক বিভাগের সিবিএ সভাপতি মাসুম বিল্লাহর নেতৃত্বে ১০-১২ জনের একটি সংক্ষুব্ধ দল ডিজিএম ( ট্রাফিক) রেজাউল ইসলামকে মারধর করে। এ ঘটনায় কোন মামলা হয়নি। তবে ওই ডিজিএম তাকে মারধরের ঘটনাটি বিমানের এমডিকে লিখিতভাবে অভিযোগ করেছেন। ঘটনার দুইদিন অতিবাহিত হলেও ঘটনার নেতৃত্ব দানকারি অভিযুক্ত ট্রাফিক হেলপার মাসুস বিল্লাহ ও আব্দুল জলিলের বিরুদ্বে কোন শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে বিমান সূত্রে জানা গেছে।
বিমান সূত্রে জানা গেছে , এর আগেও বিমানের ট্রাফিক হেলপার মাসমস বিল্লাহ তার এক আত্মীয়কে বিমানের সামনের সারিতে আসন না দেয়ায় এক ডিজিএমকে মারধর করেছিল। ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটি তার বিরদ্বে শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছিল। কিন্ত বিমান কর্তৃপক্ষ তা আমলে নেয়নি বলে সূত্র জানায়। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।
বিমানের নিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে , বিমানের ট্রাফিক হেলপার আব্দুল জলিলকে বিমানবন্দর দিয়ে মানব পাচার ও হুন্ডি পাচারের কয়েকটি গোয়েন্দা সংস্থার রিপোর্টে ভিত্তিতে বিমান কর্তৃপক্ষ অন্যত্র বদলি করে। তার বদলি ঠেকাতে বিমানের সিবিএ সভাপতি মশিকুর রহমান বিমানের ট্রাফিক বিভাগের ডিজিএমকে গত মাসে ফোন করেন। কিন্ত ডিজিএম সিবিএ নেতার কথায় কর্নপাত না করায় গত ২৪ ফেব্রুয়ারি ট্রাফিক বিভাগের সিবিএ নেতা মাসুম বিল্লাহর নেতৃত্বে ১০-১২ জন নেতা বিমানের ডিজিএম ( ট্রাফিক)কে মারধর করে।
এ ঘটনার ডিজিএম ( ট্রাফিক ) রেজাউল ইসলাম বিমানের এমডিকে লিখিতভাবে জানিয়েছেন।
বিমানের সিবিএ নেতা মশিকুর রহমান জানান , এ ধরনের কোন ঘটনাই ঘটেনি। তবে তিনি স্বীকার করেন যে , ট্রাফিক হেলপার জলিলকে চাকরিচ্যুত না করার জন্য ডিজিএমকে অনুরোধ করে ফোন করেছিলাম।
এ ব্যাপারে জানতে ডিজিএম ( ট্রাফিক ) রেজাউল ইসলামের সাথে কথা বলার জন্য বিমানের ট্রাফিক বিভাগে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।
গোয়েন্দা সূত্রে জানা গেছে , বিমানের ট্রাফিক বিভাগে কর্মরত ট্রাফিক হেলপার মাসুম বিল্লাহ , আব্দুল জলিল , শিশির ওরফে পিচ্চি শিশির , জাকির হোসেন , কামরুল , পারভেজ , তৌহিদ সম্বন্বয়ে একটি সংঘব্দ¦ দল বিমানবন্দর কেন্দ্রিক দীর্ঘদিন ধরে মানব পাচার ও হুন্ডি পাচারে নেতৃত্ব দিয়ে আসছে।
সূত্র জানায় , বিমানের শীর্ষ ব্যবস্থাপনার কোন কোন কর্মকর্তা এদের মধদ দিয়ে আসছে। তাই এদের বিরুদ্বে প্রশাসনিক ব্যবস্থা নেয়া যাচ্ছে না। কোন কর্মকর্তা এদের বিরুদ্বে ব্যবস্থা নিতে গেলেই তাদেরেক লাঞ্ছিত বা মারধরের ঘটনা ঘটায়। এক গ্রুপ আবার এটাকে শেল্টারও দিয়ে থাকে। বিমানের সিবিএ নেতাগিরি ওদের অবৈধ ব্যবসার পুজি। সিবিএ নেতাগিরি বা সিবিএ সংগঠনকে পুজি করেই ওরা বিমানবন্দরে অপরাধমুলক কাজ করে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধশ্রীলংকাকে হারানো কঠিন হলেও অসম্ভব নয়: মুশফিক
পরবর্তী নিবন্ধস্কুলের বই থেকে স্বনামধন্য লেখকদের লেখা বাদ দেয়া কেন বেআইনি নয়