ফেসবুকে প্রধান বিচারপতির মানহানি, মামলার নির্দেশ

পপুলার২৪নিউজ  ডেস্ক :

ফেসবুকে ‘স্বাধীন বিচার বিভাগ’ নামে একটি ভুয়া পেজ খুলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার ছবি ব্যবহার করে তার বিরুদ্ধে মিথ্যা, অশ্লীল ও মানহানিকর তথ্য দেয়া হয়েছে।

এ ঘটনায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট স্বপ্রণোদিত হয়ে জড়িতদের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছেন।

সোমবার দুপুরে ম্যাজিস্ট্রেট আহসান হাবিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬-এর ৫৭ ধারায় এফআইআর হিসেবে রেকর্ড করতে শিবগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেন।

তদন্ত সাপেক্ষে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে পুলিশ প্রতিবেদন দাখিলের সুবিধার্থে তদন্তের জন্য মামলাটি সিআইডি সদর দফতরে পাঠাতে বলা হয়েছে।

আদেশে ম্যাজিস্ট্রেট বলেছেন, কোনো ব্যক্তি বা গোষ্ঠী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছবি অনুমোদন ছাড়া প্রোফাইল ছবি হিসেবে ব্যবহার করে ‘স্বাধীন বিচার বিভাগ’ নামে ফেসবুক গ্রুপ পেজ খুলেছে। সেখানে প্রধান বিচারপতিকে মেরুদণ্ডহীন ও বাচাল অবিহিত এবং হেফাজতে ইসলামীর দাবি প্রতিষ্ঠা করার মাধ্যমে দেশকে আফগানিস্তান বানানো শুরু করেছেন উল্লেখ করে বিচার বিভাগকে দুর্নীতিগ্রস্ত হিসেবে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে।

তাই ওই ফেসবুক পেজের অ্যাডমিনসহ উক্ত পোস্টে মিথ্যা অশ্লীল ও মানহানিকর তথ্য আদান-প্রদানকারীদের তদন্তপূর্বক চি‎হ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া প্রয়োজন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬-এর ৫৭ ধারায় এফআইআর হিসেবে রেকর্ড করতে শিবগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

এছাড়া সিনিয়র এএসপির নিচে নয় এমন তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ সিআইডি কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দিয়ে ৬ জুলাইয়ের মধ্যেই তার আদালতে তদন্ত রিপোর্ট দাখিল করতে হবে বলেও নির্দেশনা দিয়েছেন।

আদালতের অ্যাডভোকেট আবদুল মান্নান জানান, বিজ্ঞ বিচারক স্বপ্রণোদিত হয়ে মামলার আদেশ দিয়েছেন। তবে কোর্ট পরিদর্শক মো. শাহজাহান জানান, এ ব্যাপারে তার কিছু জানা নেই।

পূর্ববর্তী নিবন্ধসৌম্যর পর ইমরুলের বিদায়
পরবর্তী নিবন্ধসুশান্তর সঙ্গে ডিনারে সাইফের মেয়ে সারা