পাকি বোলারদের আক্রমণে বিপদে প্রোটিয়ারা

পপুলার২৪নিউজ ডেস্ক:পাকি বোলারদের আক্রমণে বিপদে প্রোটিয়ারা

দক্ষিণ আফ্রিকার জন্য না হলেও পাকিস্তানের জন্য আজকের ম্যাচ মহা গুরুত্বপূর্ণ। এমন এক ম্যাচে টসে জিতে ব্যাটিংটা নিয়ে কি ভুল করলেন এবি ডি ভিলিয়ার্স? ৬১ রানের মধ্যে ৩ উইকেট হারানোর পর এমন চিন্তা মনে না আসার কোনো কারণ নেই।

ইনিংসের শুরু থেকেই পাকিস্তানি বোলারদের আক্রমণে জেরবার দক্ষিণ আফ্রিকা। ফিরে গেছেন নির্ভরযোগ্য তিন টপ অর্ডার ব্যাটসম্যান।শুরুটা খারাপ হয়নি প্রোটিয়াদের। দুই ওপেনার কুইন্টন ডি কক আর হাশিম আমলা মিলে রানের চাকা ঘোরাচ্ছিলেন। কিন্তু জুটি ৪০ রানে পৌঁছতেই ইমাদ ওয়াসিমের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়েন হাশিম আমলা (১৬)। স্কোরবোর্ডে ২০ রান যোগ না হতেই এবার আঘাত হানেন মোহাম্মদ হাফিজ। তিনিও এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে প্যাভিলিয়নে ফেরত পাঠান কুইন্টন ডি কককে। আউট হওয়ার আগে ৪৯ বলে ৩৩ রান করেন ডি কক।

এক ওভার পরেই ১ রানের ব্যবধানে যে আরেকটি ধাক্কা খেতে হবে তা কি জানত প্রোটিয়ারা? আবারও মঞ্চে আবির্ভাব ইমাদ ওয়াসিমের। তার বলে দক্ষিণ আফ্রিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেটটি হারায়। কোনো রান না করেই প্যাভিলিয়নের পথ ধরেন প্রোটিয়া অধিনায়ক এবিডি ভিলিয়ার্স। এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রোটিয়াদের রান ১৬.৪ ওভারে ৩ উইকেটে ৬৬। উইকেটে আছেন ফাফ দুপ্লেসিস এবং ডেভিড ‘কিলার’ মিলার।

পূর্ববর্তী নিবন্ধ‘ভারতের কাছে হেরে জাতিকে ছোট করেছি’
পরবর্তী নিবন্ধইন্টারনেট ব্যবহারে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশ এগিয়ে