ডাক্তার-নার্সকে পরিচ্ছন্নতা কর্মীই হত্যা করেছে : এসপি

পপুলার২৪নিউজ ডেস্ক :

সিরাজগঞ্জের কাজিপুরে খাদ্য বিষক্রিয়ায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও নার্স নিহতের ঘটনায় পরিচ্ছন্নতা কর্মী লাকি খাতুন পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

চিকিৎসক তাকে অনৈতিক প্রস্তাব দেয়ায় ক্ষুব্ধ হয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে তিনি দাবি করেছেন।

সিরাজগঞ্জ পুলিশ সুপার (এসপি) মিরাজ উদ্দিন আহম্মেদ মঙ্গলবার দুপুরে তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আদালতে লাকির স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার বিষয়টি জানান।

তিনি বলেন, ঘটনার পর থেকেই লাকি খাতুনকে তাদের সন্দেহ হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিছু তথ্য পাওয়ায় আরও তথ্য ও মূল রহস্য উদঘাটনের জন্য আদালতের মাধ্যমে দুদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর প্রকৃত ঘটনা বেরিয়ে আসে।

লাকি জানায়, নিহত কর্মকর্তা তাকে বিভিন্ন সময় অনৈতিক প্রস্তাব দিত। কিন্তু সে প্রস্তাব প্রত্যাখান করলে এই কর্মকর্তা তার সঙ্গে খারাপ ব্যবহার করতো। এরই জের ধরে পরিকল্পিতভাবে ঘটনাটি ঘটান তিনি।

লাকি ছাড়াও তার স্বীকারোক্তি মোতাবেক ঘটনার সঙ্গে জড়িত আশরাফ নামে এক কথিত কবিরাজ এবং লাকির পরকীয়া প্রেমিক তোমছের আলীকে আটক করা হয়। তাদেরকে দুদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ চলছে। এদের কাছ থেকেও মিলছে নতুন নতুন তথ্য।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল দুপুরে এক কর্মচারীর বাসায় দাওয়াত খেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, সিনিয়র স্টাফ নার্স ও প্রধান সহকারী অসুস্থ হয়ে পড়েন।

তাদেরকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তির পর ডা. মনিরুজ্জামান ও সিনিয়র স্টাফ নার্স জোবাইদা মারা যান। ওই ঘটনায় হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তা আরএমও ডা. ইকবাল বাদী হয়ে ২৭ এপ্রিল কাজিপুর থানায় মামলা দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার ফটোগ্রাফারসহ ২৭ জনের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধছাতকের ধনীটিলায় পাথর খেকোচক্রের কালো থাবা! বিপন্ন হচ্ছে প্রাকৃতিক পরিবেশ