পপুলার ২৪ নিউজের ৭ম বর্ষে পদার্পণ প্রত্যাশা ও প্রাপ্তির ৬ বছর

 

è

মেহের মামুন: বর্তমান বিশ্বায়নের যুগে দ্রুত বদলে যাচ্ছে বিশ্ব। পিছিয়ে নেই বাংলাদেশও দ্রতু পাল্টে যাচ্ছে তার বিশ্বায়নের চিত্র। একটি কম্পিউটার, র্স্মাট ফোন আর ইন্টারনেট থাকলে আর কি প্রয়োজন? হাতের মুঠোয় বিশ্ব। এক ক্লিকেই ঢু মারা যায় সারা দুনিয়ায়। ভার্চুয়াল যগতকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাচ্ছে অনলাইন পত্রিকা। তারই ধারাবাহিকতায় ৬ বছর আগে ২০১৩ সালের ২৭ এপ্রিল “ সত্যের সন্ধানে আমরা সবার আগে” এই ভিষনকে সামনে রেখে যাত্রা শুরু করে পপুলার ২৪ নিউজ ডট কম। প্রথমে স্বল্প পরিসরে যাত্রা শুরু করলেও বাংলাদেশের প্রথম শ্রেণীর অনলাইন পত্রিকা গুলোর থেকে পিছিয়ে নেই এই অনলাইন পত্রিকা। যাত্রা শুরু করেই অল্প কিছুদিনের মধ্যে তাদের সংবাদ, সাংবাদিকদের মেধা, মনোনশীলতাকে কাজে লাগিয়ে, পাঠকের অগাধ বিশ্বাস আর ভালোবাসার পুঁজি নিয়ে বহুল প্রচারিত হয় এই অনলাইন পত্রিকাটি। পত্রিকাটি পাঠক বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের আস্থা ও ভালোবাসায় ভর করে এগিয়ে যাচ্ছে দৃপ্ত পায়ে। পত্রিকাটি তাদের মূল ভিশন এবং মিশনকে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে। এ অনলাইনটির প্রতি পাঠকদের অগাধ বিশ্বাসের কারণে রিপোর্টারদের আরও সাহসী রিপোর্ট করতে উৎসাহিত করছে। এছাড়াও পপুলার ২৪ নিউজ ডট কম পত্রিকাটির অবস্থান বিবেচনা করে সবার আগে সত্য সংবাদ প্রচারের জন্য ইতিমধ্যে বিজ্ঞাপনদাতাদের আস্থার প্রতিকে পরিণত হয়েছে।

œ

যে কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই রেডিও টিভির মতো প্রকাশ করা হয় অনলাইন পত্রিকায়। পিন্ট্র পত্রিকায় নিউজ পাঠিয়ে পরের দিনের জন্য অপেক্ষা করতে হয়। কিন্তু অনলাইন পত্রিকায় নিউজ পাঠিয়ে সাথে সাথে পাওয়া যায়। এই কারনে অনলাইন সাংবাদিকতার দিকে ঝুকছে সবাই। সাংবাদিক এবং পাঠকের প্রত্যাশা পূরণ করতে পারলেই অনলাইন পত্রিকা রাতারাতি জনপ্রিতয়তা অর্জন করতে পারে। বিশেষ করে সত্য সংবাদে আপোষহীণ হতে পারলে সেই অনলাইন পত্রিকার জনপ্রিয়তার জন্য ভাবনার প্রয়োজন হয় না। যে কাজটা দায়িত্ব সহকারে করতে পেরেছে পপুলার ২৪ নিউজ ডট কম।
এছাড়াও প্রতি দিনের ঘটে যাওয়া অনেক ঘটনাই বাদ পড়ে যায় প্রিন্ট পত্রিাক থেকে কিন্তু অনলাইন পত্রিকায় সব নিউজই আপডেট পাওয়া যায়। তাই সাংবাদিকরা অনলাইন পত্রিকায় নিউজ পাঠাতে একটু বেশি স্বাচ্ছন্দবোধ করে। নিউজ পাঠিয়ে সাথে সাথে সাংবাদিকরা অনালাইনে পেয়ে যান এবং যাদের সংবাদটি ছাপা হয়েছে তাদের সাথে সাথে দেখাতে পারেন। আবার নিউজের অনলাইন লিংটা সাংবাদিকরা নিজেই তাদের ফেসবুক পেজে শেয়ার দেন এবং যাদের সংবাদটি ছাপা হয়েছে তাদের লিংটা দিয়ে দিতে পারেন। এতে করে অনলাইন পত্রিকার জনপ্রিয়তা বাড়তে থাকে। যেহেতু দেশের অধিকাংশ জনগনই এখন ফেসবকুক ব্যবহার করে সেহেতু তারা তাদের খবরটি ফেসবুক ওয়ালে শেয়ার করতে পেরে আনন্দিত হোন। আর এক্ষেত্রে পপুলার ২৪ নিউজ ডট কম তাদের সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করে। তাই পপুলার ২৪ নিউজ ডট কম একটি বহুল প্রচারিত অনলাইন পত্রিকায় পরিণত হয়েছে।

উন্নত দেশের মতো আমাদের দেশে প্রযুক্তির ব্যাপক প্রসার না হলেও আমাদের দেশে কম নয়। দিন দিন বাড়ছে। বিশেষ করে তরুণ প্রজন্মের বেশিরভাগই এখন ইন্টারনেট ব্যবহারকারী। শহরের সাথে তাল মিলিয়ে প্রত্যন্ত অ লেও সব বয়সের লোকেরাই ইন্টারনেট ব্যবহার করছে। বিশেষ করে তরুন সমাজ ইন্টারনেটের প্রতি বেশি আগ্রহী। তাদের হাতের মুঠোয় প্রতি মুর্হুতের ঘটে যাওয়া ঘটনা সংবাদ আকারে পৌছে দেয়ার কাজটা করে যাচ্ছে পপুলার ২৪ নিউজ ডট কম।

গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভার গোপিনাথাপুর গ্রামের কৃতি সন্তান মাসুদ মিয়া। যার সম্পাদনায় পপুলার ২৪ নিউজ ডট কম সাফল্যের সাথে এগিয়ে চলছে। পত্রিকাটির ৬ বছরে অর্জন করেছে অনেক কিছু। যার জন্য অনেক চড়াই উৎরাই পার করতে হয়েছে। যার প্রচেষ্টা ও পরিশ্র পপুলার ২৪ নিউজ ডট কমকে বহুল প্রচারিত করেছে।
শুভ কামনা পপুলার ২৪ নিউজ ডট কমে’র প্রতি তারা তাদের প্রত্যয় নিয়ে দেশের ও দেশের মানুষের কল্যাণে কাজ করে যাবে। সব সময় অগ্রণী ভূমিকা পালন করে যাবে। পপুলার ২৪ নিউজ ডট কম (িি.িঢ়ড়ঢ়ঁষধৎ২৪হবংি.পড়স) পত্রিকাটি তাদের মূল ভিশন এবং মিশনকে কাজে লাগিয়ে এগিয়ে যাবে অনেক দুর।
বিশেষ নিবন্ধটির লেখক:- মেহের মামুন- সিনিয়র ষ্ট্যাফ রির্পোটার মুকসুদপুর সংবাদ, গোপালগঞ্জ জেলা প্রতিনিধি পপুলার ২৪ নিউজ ডট কম।

 

 

পূর্ববর্তী নিবন্ধরাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ  
পরবর্তী নিবন্ধমর্নিং ওয়াক করছেন ওবায়দুল কাদের