নড়াইলে শিক্ষককে নির্যাতনের অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
নড়াইলের লোহাগড়া উপজেলায় মনি কুমার বিশ্বাস নামে এক শিক্ষককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। স্থানীয় রাজবংশী পরিবারের নির্যাতনের শিকার ওই শিক্ষক ৪ দিন অবরুদ্ধ থাকার পর হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের (এইচআরডিএফ) তৎপরতায় ও নড়াইলের এসপি সরদার রকিবুল ইসলামের সরাসরি হস্তক্ষেপে লোহাগড়া থানায় মামলা করেছেন। শুক্রবার রাত ১২টায় তাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সরেজমিন গিয়ে জানা যায়, উপজেলার মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার ডেমোনেস্ট্রেটর ও মাঝিপাড়া পূজামন্ডপ কমিটির সভাপতি মনি কুমার বিশ্বাস গত ২ অক্টোবর রাতে লাহুড়িয়া বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে একই গ্রামের রোস্তম মিয়ার ছেলে মনিরুল ইসলাম, আনিচুর রহমান, ডা. আমিনুর রহমান, ইউপি সদস্য লাহুড়িয়া ইউপির প্যানেল চেয়ারম্যান আকবর ও তার ভাই আমিনুর তাকে ধরে নিয়ে গাছে বেঁধে মারপিট করে এবং ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।

খবর পেয়ে তার স্ত্রী শিক্ষিক বাসনা রানী, প্রতিবেশী ত্রিনাথ ও পরিমল স্বর্ণকার নগদ ৫০ হাজার টাকা এবং সাড়ে ৪ লাখ টাকার একটি চেক ও একটি ফাঁকা স্ট্যাম্প দিয়ে ছাড়িয়ে আনে। বাকি সাড়ে ৪ লাখ টাকা এক সপ্তাহের মধ্যে দিতে না পারলে এবং এ নিয়ে বাড়াবাড়ি করলে হত্যা ও দেশ ছাড়ার হুমকিও দেয় ওই সন্ত্রাসীরা।

বাসনা রানী ও প্রতিবেশী গৌরাঙ্গ বিশ্বাস জানান, মাঝিপাড়া গ্রামের রোস্তম মিয়ার ছেলে মনিরুল ইসলাম, আনিচুর রহমান, ডা. আমিনুর রহমান, ডহরপাড়া গ্রামের আকবর মেম্বার ও তার ভাই আমিনুর দীর্ঘদিন ধরে আমরা কোটিপতি হয়ে গেছি বলে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে আসছিল। পরিকল্পিতভাবে তারা আমার স্বামীর নামে মিথ্যা অভিযোগ দিয়ে গত ২ অক্টোবর রাতে লাহুড়িয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে ধরে নিয়ে নির্যাতন করে।

ওই সন্ত্রাসীদের ভয়ে আহত স্বামীকে হাসপাতালে নিতে ব্যর্থ হয়ে গ্রাম্য ডাক্তারের কাছে চিকিৎসা দিয়ে বাড়িতে রেখেছিলাম। তাদের হুমকিতে মামলা করতেও সাহস পাচ্ছিলাম না।

অবশেষে নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলামের সরাসরি হস্তক্ষেপে লোহাগড়া থানায় মনি কুমার বিশ্বাসের স্ত্রী বাসনা রানী বাদী হয়ে একটি মামলা হয়েছে। এ মামলায় রবিউল ইসলামকে আজ শনিবার সকালে আটক করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত মনিরুল ইসলাম টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে ডহরপাড়া গ্রামের নবম শ্রেণির এক ছাত্রীকে ইভটিজিং করার অভিযোগ রয়েছে।

লাহুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন জানান, আমার এলাকায় এরকম একটি ঘটনা ঘটেছে বলে শুনেছি।

লোহাগড়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি প্রবীর কুমার কুন্ডু জানান, শিক্ষককে মারপিট এবং চাঁদার ব্যাপারে আইনের আশ্রয় নেব।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, এ বিষয়ে নির্যাতিত মনি কুমার বিশ্বাসের স্ত্রী বাসনা রানী বাদী হয়ে মনিরুল ইসলাম, আনিচুর রহমান, ডা. আমিনুর রহমান, রবিউল ইসলাম, ইউপি মেম্বার লাহুড়িয়া ইউপির প্যানেল চেয়ারম্যান আকবর ও তার ভাই আমিনুরের নামে একটি মামলা করেছে।

পূর্ববর্তী নিবন্ধসাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৭৩
পরবর্তী নিবন্ধবেনাপোলে ভারতীয় রুপি ও মার্কিন ডলারসহ পাসপোর্টযাত্রী আটক