নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

‘ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি, শান্তিপূর্ণ, ন্যায়নিষ্ঠ ও অন্তর্ভুক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। আজ বুধবার নোয়াখালী প্রেসক্লাবের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

এ উপলক্ষে নোয়াখালী প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রেসক্লাব প্রাঙ্গণে এসে শেষ হয়। শোভাযাত্রায় নোয়াখালী জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে নোয়াখালী প্রেসক্লাবে নোয়াখালীর প্রবীণ সাংবাদিক ও বিটিভির নোয়াখালী জেলা প্রতিনিধি এ কে এম যোবায়েরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন কালের কণ্ঠ’র নোয়াখালীর নিজস্ব প্রতিবেদক সামসুল  হাসান মীরন, প্রবীণ সাংবাদিক অর্ধ সাপ্তাহিক অবয়ব সম্পাদক মুহাম্মদ আবুল হাশেম, দৈনিক নোয়াখালী সম্পাদক আ্যডভোকেট মীর মোশারফ হোসেন মিরন, চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি মেজবাহউল হক মিঠু, দৈনিক সফল বার্তার সম্পাদক লিয়াকত আলী খাঁন, এটিএন বাংলার নোয়াখালী প্রতিনিধি ফুয়াদ হোসেন, ইন্ডিপেন্ডেন্ট টিভির নোয়াখালী প্রতিনিধি আবু নাছের মঞ্জু, নিউজ ২৪ এর নোয়াখালী প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, সাংবাদিক এ বি এম কামাল উদ্দিন, সাংবাদিক রেদওয়ান আহম্মেদ প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমানে যেভাবে সাংবাদিকরা তাদের কাজ করতে গিয়ে হয়রানির স্বীকার হচ্ছেন, এখনো বিভিন্ন স্থানে সাংবাদিকরা তাদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে গিয়ে বিভিন্ন ধরনের হামলা মামলার স্বীকার হচ্ছেন- তা থেকে রক্ষা করা না পেলে আগামীতে কেউ আর এ পেশায় কাজ করতে আসবে না।

পূর্ববর্তী নিবন্ধকিশোরগঞ্জে স্কুলছাত্র টুটুল হত্যায় চারজনের মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধশেরপুরে আদালত বর্জন করে আইনজীবীদের প্রতিবাদ সমাবেশ