নজরুল ইনস্টিটিউটের নতুন ভবনের কাজ শীঘ্রই শুরু করা হবে

রাজু আনোয়ার: সকল প্রক্রিয়া সম্পন্নপূর্বক অতি শীঘ্রই নজরুল ইনস্টিটিউট এর নতুন ভবনের নির্মাণ কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।
শুক্রবার রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে International Center for Bengal Music (ICBM)আয়োজিত দুইদিনব্যাপী (০৮-০৯ মার্চ) “ICBM মেলা ২০১৯ উদ্বোধন“ অনুষ্ঠানে উদ্বোধকের বক্তৃতায় একথা বলেন তিনি ।
তিনি বলেন,অতি শীঘ্রই ঢাকাস্থ নজরুল ইনস্টিটিউট এর নতুন ভবনের নির্মাণ কাজ শুরু করা হবে।

প্রতিমন্ত্রী বলেন,রবীন্দ্র গবেষণা ইনস্টিটিউট নির্মাণের পরিকল্পনা রয়েছে সরকারের । এছাড়া তৃণমূলের সংস্কৃতি চর্চা বিকাশ ও প্রসারে উপজেলা পর্যায়ে মাল্টিপারপাস হল নির্মাণের পরিকল্পনাও আমাদের আছে ।
পরে প্রতিমন্ত্রী ICBM এর ওয়েবসাইট, সিডি, জার্ণাল ও ডকুমেন্টারি‘র আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বলেন, সংগীত বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রীধারী পেশাদার শিল্পীদের একাডেমিক উচ্চমানে পৌঁছানোর জন্য এ সেন্টারটি প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ থেকে একাডেমিক ডিগ্রীধারীদের প্রায়োগিক দিক ও উচ্চ স্তরে পৌঁছানোর ক্ষেত্রে সেন্টারটি অনুঘটক হিসেবে কাজ করে যাবে বলে আশা প্রকাশ করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ICBM এর চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. লীনা তাপসী খান।

শুভেচ্ছা বক্তৃতা করেন ICBM এর মহাসচিব সাকিলুর রহমান সোহাগ।

 

পূর্ববর্তী নিবন্ধপ্রকল্পের নাম ও সময় পরিবর্তন করতে পরিকল্পনা কমিশনের চিঠি
পরবর্তী নিবন্ধপ্রথমধাপের ৮০ উপজেলার ভোট কাল