দেশে নীতি নৈতিকতাবিহীন মিথ্যাচারের রাজনীতি চলছে: মওদুদ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ গতকাল সংবাদ সম্মেলনে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের কঠোর সমালোচনা করে বলেছেন, প্রধানমন্ত্রী মত প্রকাশ করেছেন যে, নির্বাচনে সকলের অংশগ্রহণ আর প্রয়োজন নাই। আর সেইজন্য কোন সংলাপেও প্রয়োজন নাই।

আসলে দেশে নীতি-নৈতিকতাবিহীন একটি মিথ্যাচারের রাজনীতি চলছে।শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি একথা বলেন। ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস’ উপলক্ষে এই সভা হয়।

সভায় প্রধান অতিথি মওদুদ আহমদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য শুনে মনে হয়েছে বাংলাদেশে আবারও ৫ জানুয়ারির মত আরেকটি নির্বাচন করে তিনি ক্ষমতায় থাকতে চান। অর্থ্যাৎ বাংলাদেশের মানুষের ভোটের অধিকার আর দরকার নাই এবং ভোটকেন্দ্রে আসার প্রয়োজন নেই।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রর স্বীকৃতি দেওয়ার তীব্র নিন্দা জানিয়ে মওদুদ বলেন, এই বিষয়ে বাংলাদেশ সরকারকে একটি শক্ত অবস্থান গ্রহণ করতে হবে। অত্যান্ত পরিষ্কার ভাষায় বলতে হবে, যত বড় রাষ্ট্র হোক না কেনো, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়া আমরা মানি না, বাংলাদেশ মানবে না।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান প্রফেসর ড. মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি নেত্রী শিরিন সুলতানা, অধ্যাপক আ স ম মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

পূর্ববর্তী নিবন্ধআশুলিয়ায় গোপন বৈঠককালে জামায়াতের ৬ নেতাকর্মী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধজন্ম নিল মৎস্যকন্যার মতো মাছ-মানুষ!