দুর্নীতি রোধে আইপি টিভি নিয়ে আসছে দুদক

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
দুর্নীতি বিরোধী গণজাগরণ সৃষ্টির লক্ষে ইন্টারনেট প্রটোকল টেলিভিশন (আইপি টিভি) চালুর উদ্যোগ নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দ্রুততম সময়ের মধ্যে এ টিভি চালু করতে সম্প্রতি পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরীকে আহ্বায়ক ও উপ-পরিচালক (অনুসন্ধান ও তদন্ত) মো. সামিউল মাসুদকে সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

মঙ্গলবার দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল এসব তথ্য জানান।

কমিটির অন্য সদস্যরা হলেন— সিস্টেম এনালিস্ট মো. রাজিব হাসান, জনসংযোগ কর্মকর্তা ও উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য এবং উপপরিচালক ওয়াকিল আহমদ।

কমিটির প্রয়োজনে কোনও অভিজ্ঞ ব্যক্তিকে এতে অন্তর্ভূক্ত করতে পারবে।

কমিটি আগামী সাত কার্যদিবসের মধ্যে আইপি টিভি চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা সম্বলিত প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদনে সুনির্দিষ্ট প্রস্তাব ও প্রয়োজনীয় অর্থব্যয়সহ কাজ বাস্তবায়নে সার্বিক বিষয়াদি অন্তর্ভূক্ত থাকবে।

দুদক সচিব বলেন, দুর্নীতি রোধে জনগণকে অধিক সচেতন করার মাধ্যমে দুর্নীতি বিরোধী গণজাগরণ সৃষ্টি করার লক্ষ্যেই দুদক এই টিভি চালুর উদ্যোগ নিয়েছে।

টিভিতে আপাতত রেকর্ডকৃত বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা থাকবে। যেখানে ঘুষ লেনদেন রোধে বিভিন্ন ফাঁদ পাতার ঘটনা, গ্রেফতার এবং দুর্নীতির মামলার রায়, গণশুনানি, সংবাদ সম্মেলন, দুর্নীতি দমন ও প্রতিরোধে দুদকের নেয়া নানা কর্মসূচির বিষয় সম্প্রচার করা হবে।

তবে ভবিষ্যতে এতে সরাসরি অনুষ্ঠান সম্প্রচার করার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধ৭০ অনুচ্ছেদ নিয়ে আপিল বিভাগের দেয়া পর্যবেক্ষণ মানা বাধ্যতামূলক
পরবর্তী নিবন্ধপ্রধান বিচারপতির এজলাসের সামনে বৃদ্ধের আত্মহত্যার চেষ্টা