দুর্দান্ত ব্যাটিং, এবার বোলারদের পালা

পপুলার২৪নিউজ ডেস্ক:
শ্রীলংকার বিপেক্ষ দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাটসম্যানরা তাদের দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন। বিশেষ করে সাকিব আল হাসান এবং মোসাদ্দেক হোসেন সৈকত। এছাড়া রান পেয়েছেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিমও।

নিজেদের প্রথম ইনিংসে ৪৬৭ রান করে টাইগাররা। এতে ১২৯ রানের লিড পেয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসান ১১৬ এবং মোসাদ্দেক ৭৫ রান করেন। এছাড়া সৌম্য সরকার ৬১,  মুশফিক ৫২, তামিম ইকবাল ৪৯ এবং সাব্বির ৪২ রান করেন।

শ্রীলংকা তাদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৫৪ রান করেছে। উপল থারাঙ্গা এবং দিমুথ করুনারত্নে উভয়েই ২৫ রান করে অপরাজিত আছেন। শ্রীলংকার চেয়ে এখনও ৭৫ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

শনিবার চতুর্থ দিনের খেলায় আবারও মাঠে নামবে টাইগাররা। তবে শততম টেস্টকে স্মরণীয় করে রাখতে বোলারদের জ্বলে উঠতে হবে। শ্রীলংকাকে যত দ্রুত সম্ভব কম রানের মধ্যে আটকে রাখতে হবে।

এর আগে শুক্রবার ৫ উইকেটে ২১৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। সতর্কভাবে খেলতে থাকেন সাকিব ও মুশফিকুর রহিম। দলীয় ২৯০ রানে আউট হন মুশফিক। ৫২ রান করে লাকমালের বলে আউট হওয়ার আগে সাকিবের সঙ্গে ৯২ রানের জুটি গড়েন এ ডানহাতি ব্যাটসম্যান।

মুশফিকের বিদায়ের পর মাঠে নামেন মোসাদ্দেক। সাকিব এবং মোসাদ্দেক মিলে ১৩১ রানের জুটি গড়ে বাংলাদেশকে লিড এনে দেন। সাকিব নিজের ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি তুলে নেন। তবে সেঞ্চুরির পর তার ইনিংস বড় করতে পারেননি সাকিব।

১১৬ রান করে সান্ডাকানের বলে আউট হন তিনি। সাকিবের ইনিংসটি ১০টি চারের মারে সাজানো। এরপর ভালোই খেলছিলেন মেহেদী হাসান মিরাজ এবং মোসাদ্দেক। তবে হেরাথের এক ওভারেই ব্যাকফুটে চলে যায় টাইগাররা। পরপর ২ উইকেট পড়ে যায়। মিরাজ ২৪ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন। পরের বলেই মোস্তাফিজুর রহমানও একইভাবে আউট হন।

বাংলাদেশের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মোসাদ্দেক। তিনি ৭৫ রান করে হেরাথের বলে আউট হন।

এর আগে দিনেশ চান্দিমালের ব্যাটিং দৃঢ়তায় ৩৩৮ রানে অলআউট হয় শ্রীলংকা। শ্রীলংকার পক্ষে চান্দিমাল ১৩৮ রান করেন।

বাংলাদেশের হয়ে মেহেদী হাসান মিরাজ ৩টি এবং মোস্তাফিজুর রহমান, শুভাশিষ রায় ও সাকিব আল হাসান প্রত্যেকেই ২টি করে উইকেট লাভ করেন। এছাড়া তাইজুল ইসলাম ১টি উইকেট শিকার করেন।

পূর্ববর্তী নিবন্ধএ মাসেই জাতীয় পার্টির নেতৃত্বে ২৫ দলীয় জোট: এরশাদ
পরবর্তী নিবন্ধদেশের সব কারাগার ও বিমানবন্দরে সতর্কতা জারি