দুদক কর্মকর্তাকে ঘুষ দিতে এসে দু’জন গ্রেফতার

পপুলার২৪নিউজ ডেস্ক:
দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোয়াখালী কার্যালয়ের এক কর্মকর্তাকে ঘুষ দিতে এসে বুধবার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ দু’জন গ্রেফতার হয়েছেন।

এ ঘটনায় দুদকের সহকারী পরিচালক মো. মশিউর রহমান বাদী হয়ে নোয়াখালীর সুধারাম মডেল থানায় একটি মামলা করেছেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সহকারী মো. আমিন উল্ল্যা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম আবদুল ওহাব পরস্পর যোগসাজশে দুদক কর্মকর্তাকে ঘুষ দেয়ার উদ্দেশ্যে নগদ দুই লাখ ২০ হাজার টাকাসহ হাতেনাতে গ্রেফতার হন।

আবদুল ওহাবকে জিজ্ঞাসাবাদের সময় তিনি দুদক কর্মকর্তাকে জানান, আসামি আমিন উল্ল্যার সঙ্গে মশিউর রহমানের খুব ভালো সম্পর্ক। ফলে টাকা দিয়ে সব ঠিক (অভিযোগ থেকে অব্যাহতি) করে দিতে পারবে। সে অনুসারে চলতি বছরের ২৮ সেপ্টেম্বর দুপুর আড়াইটার দিকে সেনবাগ উপজেলা অফিসের গেটের সামনের আবদুর রবের চায়ের দোকানে দোকানদার আবদুর রব ও সেনবাগ উপজেলার মুক্তিযোদ্ধা দফতর সম্পাদক মোমিনুল হকের উপস্থিতিতে ওই টাকা আবদুল ওহাব অপর আসামি আমিন উল্ল্যাহকে দেন। ওই লেনদেনের বিষয়ে জানতে পেরে আবদুল ওহাব আমিন উল্ল্যাকে টাকাসহ আসতে বলেন। আমিন উল্ল্যাহ দুদক নোয়াখালী কার্যালয়ে এলে প্যান্টের দুই পকেট থেকে ১টি করে ২টি লাল সিনথেটিক ব্যাগ বের করে দেন। যাতে দুই লাখ ২০ হাজার টাকা ছিল।

দণ্ডবিধির ১৬২/১৬৩/১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ (২নং আইন) এর ৫(২) ধারায় মামলাটি করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধষোড়শ সংশোধনী বাতিলের রায়ের সার্টিফাইড কপি পেল রাষ্ট্রপক্ষ
পরবর্তী নিবন্ধরাজশাহীতে ওষুধ কোম্পানির খাবার খেয়ে দুই শ্রমিকের মুত্যু