ঢাকা সিটিতে মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ : সাঈদ খোকন

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় ১৫০০ স্কয়ার ফিটের ফ্লাটের কোনো হোল্ডিং ট্যাক্স লাগবে না। মুক্তিযোদ্ধার প্রতি সম্মান দেখিয়ে তা মওকুফ করা হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা (উত্তর-দক্ষিণ) সিটি কর্পোরেশন আয়োজিত ঢাকার মুক্তিযোদ্ধা ও ঢাকায় বসবাসরত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, যে সব বীর মুক্তিযোদ্ধারা আমাদের ছেড়ে চলে যাবেন, তাদের জন্য জুরাইন কবরস্থানে জায়গা সংরক্ষিত রয়েছে। আজিমপুর কবরস্থানেও যদি প্রয়োজন হয়, সেখানেও জমি বরাদ্দ দেয়া হবে।

এ সময় উপস্থিত মুক্তিযোদ্ধারা ঢাকার বিভিন্ন রাস্তার নামকরণ মুক্তিযোদ্ধাদের নামে করাসহ গ্যাস ও বিদ্যুতের বিল মওকুফের দাবি জানান। জবাবে সাঈদ খোকন বলেন, গ্যাস ও বিদ্যুৎ সিটি কর্পোরেশনের অধীনে না। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে আশ্বাস দেন মেয়র।

তিনি বলেন, ঢাকা সিটির দক্ষিণে এখন ৯০ শতাংশ রাস্তাই ব্যবহারের উপযোগী, এছাড়া শতভাগ রাস্তায় এলইডি লাইট লাগানোর কাজ শেষ হয়েছে। দক্ষিণের পথচারীদের সুবিধার্থে ১০০ পাবলিক টয়লেট নির্মাণ করার কথা জানিয়ে মেয়র সাঈদ খোকন বলেন, ইতোমধ্যে ১১টি টয়লেট উদ্বোধন হয়েছে। আরও ৩০টি টয়লেট উদ্বোধনের প্রক্রিয়াধীন।

উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ওসমান গণির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) কে এম শফিউল্লাহ (বীর উত্তম), মুক্তিযোদ্ধা শফিকুর রহমান, আমীর হোসেন প্রমুখ।

 

 

পূর্ববর্তী নিবন্ধবিচার বিভাগ সরকারের দখলে পরিণত হয়েছে: দুদু
পরবর্তী নিবন্ধবাজারে ওয়ালটনের ৩২ ইঞ্চি এলইডি টিভি এখন হট কেক