টানা ছয়ঘণ্টা বৃষ্টিতে!

পপুলার২৪নিউজ ডেস্ক:
ঘূর্ণিঝড় ‘মোরা’র প্রভাব কেটে গেলেও এর রেশ এখনও রয়ে গেছে। গত কয়েকদিন ঝিরিঝিরি বৃষ্টির ছোঁয়া প্রচণ্ড গরমে রাজধানীবাসীকে দিচ্ছে শান্তির পরশ। সন্ধ্যায় এফডিসিতে ঢুকেই দেখা গেল ভিন্ন দৃশ্য। চারদিকে ঝিরিঝিরি বৃষ্টি হলেও এফডিসির মান্না কমপ্লেক্সের সামনে হচ্ছে ঝুম বৃষ্টি।

প্রথম দেখায় যে কেউ বিস্মিত হবেন। একি! শুধু এখানেই কেন এত বৃষ্টি? চারদিকে প্রকৃতির আসল রূপ দেখা গেলেও এখানে পুরোটাই ব্যতিক্রম। শুটিংয়ের জন্য কৃত্রিমভাবে নামানো হয়েছে মুষলধারার বৃষ্টি। আর তাতে কাকভেজা হচ্ছেন চিত্রনায়ক নিরব ও চিত্রনায়িকা আইরিন।

ভিজছেন আর কোমর দুলিয়ে মনের আনন্দে গাইছেন ‘রিমঝিম বর্ষা বৃষ্টি ছড়ায়’। ‘রোদ্রছায়া’ ছবির একটি গানের শুটিং এটি। বৃষ্টিতে ভেজা এ গানের শুটিংয়েই সারা রাত পার করেন পুরো ইউনিট।

পাশেই বসা ছবির চিত্রনাট্যকার ও পরিচালক বুলবুল জিলানী। গানটি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘দারুণ একটি রোমান্টিক গান। নিরব আর আইরিন বৃষ্টিতে ভিজেই পুরো গানটি শেষ করবে।’

ঠাণ্ডা এ আবহাওয়ায় দীর্ঘক্ষণ ভিজলে নায়ক-নায়িকা অসুস্থ হয়ে পড়বে না? প্রশ্ন রাখলে নির্মাতা বলেন, ‘এর চেয়ে কনকনে শীতে চিত্রনায়িকা পপিকে নিয়ে একবার শুটিং করেছিলাম। শীতে তার শরীর বরফ হয়ে যাওয়ার মতো অবস্থা। তবুও তার কিছু হয়নি। আর এটা তো মামুলি ব্যাপার!’

ওদিকে নিরব আর আইরিন ভিজে ভিজে গানের তালে তালে নেচেই যাচ্ছেন। মাঝে মাঝে ড্যান্স মাস্টার দেখিয়ে দিচ্ছেন তাদের নাচের ভুলগুলো। প্রায় ঘণ্টাখানেক ভেজা আর নাচানাচির পর খানিক বিরতি দিলেন।

চেয়ার টেনে বসতে বসতেই নিরবকে প্রশ্ন, কেমন লাগছে নায়িকার সঙ্গে বৃষ্টিতে ভিজতে? নিরব ভেজা চুলে হাত দিয়ে বললেন, ‘প্রচণ্ড শীত লাগছে! কিচ্ছু করার নেই। এটাই সিনেমা।’

এমন সময় ভেজা শাড়িতে আসেন নায়িকা আইরিন। দারুণ দেখাচ্ছে তাকে। গোসলের পর মেয়েদের নাকি দারুণ লাগে দেখতে। এ সময় তাদের রূপে আলাদা সম্মোহনী আভা ছড়ায়। বৃষ্টিতে ভেজা নায়িকার রূপ থেকেও ভালোলাগার এক ধরনের আভা ছড়াচ্ছে।

পাশে এসেই আইরিন বললেন, ‘সেহরি পর্যন্ত আমাদের টানা বৃষ্টিতে ভিজতে হবে। ভাবা যায়। টানা ছয় ঘণ্টা বৃষ্টিতে!’ সত্যিই তো ভাবা যায়?

পরিচালক জানান, আর মাত্র তিনদিন কাজ করলেই ছবির শুটিং শেষ হয়ে যাবে। ছবিটির কাহিনী, সংলাপ লিখেছেন ও প্রযোজনা করছেন সেলিনা চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে গ্রেপ্তারকৃত পাঁচ জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন
পরবর্তী নিবন্ধযুক্তরাজ্যে সন্ত্রাসী হামলার ঘটনায় খালেদা জিয়ার নিন্দা